kalerkantho

চলচ্চিত্র

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

আনন্দ অশ্রু : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, কাঞ্চি। পরিচালনা শিবলী সাদিক। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী।

গল্পসূত্র : দেওয়ানবাড়ির ছেলে খসরু ভাবুক প্রকৃতির, গান লিখে নিজেই সুর করে। বন্ধু ভাবনা তার প্রেমে পড়ে। ছোট চাচার হয়ে ইলেকশন করতে গ্রামে যায় খসরু। সেখানে পরিচয় হয় কিশোরী দোলার সঙ্গে। খসরু তার প্রেমে পড়ে। এ অপরাধে খসরুর শরীরে ইঞ্জেকশন দিয়ে পাগল করে দেয় তার চাচা, আর দোলাকে গ্রামছাড়া করে। শহরে একই হাসপাতালে দেখা হয় তাদের, খসরু রোগী আর দোলা নার্স।

 

আমাজন অভিযান : অভিনয়ে দেব, স্বেতলানা গুলাকোভা। পরিচালনা কমলেশ্বর মুখোপাধ্যায়। রাত ৮টা ৩০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : ১৯১৫ সাল। চাঁদের পাহাড়ের অভিযান শেষে আবার গ্রামে ফিরে এসেছে শঙ্কর। হঠাৎ সেই অজপাড়াগাঁয়ে এসে হাজির ইতালির মেয়ে অ্যানা। স্বর্ণশহর ‘এল ডোরাডো’ খুঁজতে গিয়ে ব্যর্থ হয়ে তার বাবা মার্কোর এখন পাগল দশা। অ্যানা চায়, আবার এল ডোরাডো খুঁজতে বের হন মার্কো। তাঁর সঙ্গী হয় শঙ্কর।

 

রইস : অভিনয়ে শাহরুখ খান, নওয়াজউদ্দিন সিদ্দিকী, মাহিরা খান। পরিচালনা রাহুল ঢোলাকিয়া। দুপুর ৩টা, জি সিনেমা।

গল্পসূত্র : ফতেপুরের কিশোর রইস বেআইনি লেনদেনের বাহক হিসেবে কাজ করে। মায়ের একটা কথা সব সময় মেনে চলে রইস—কোনো কাজই ছোট নয়, আর কাজের চেয়ে বড় কোনো ধর্ম নেই। মদের ব্যবসায় নেমে বিশাল সাম্রাজ্য কায়েম করে সে। সেই রাজত্ব ধ্বংস করতে দৃশ্যপটে হাজির হয় ইন্সপেক্টর জয়দীপ মজুমদার।

 

প্যানিক রুম : অভিনয়ে জুডি ফস্টার, ক্রিস্টেন স্টুুয়ার্ট। পরিচালনা ডেভিড ফিঞ্চার। রাত ৯টা ৩০ মিনিট, অ্যান্ডফ্লিক্স।

গল্পসূত্র : স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর মেয়ে সারাহকে নিয়ে নতুন কেনা বাড়িতে ওঠে মেগ। পুরনো ধাঁচের বাড়িটিতে প্রথম রাতেই চোর আসে। সারাহকে নিয়ে বাড়ির প্যানিক রুমে আশ্রয় নেয় মেগ। কিন্তু চোররা যা খুঁজতে এসেছে সেটা আছে প্যানিক রুমেই। এদিকে ডায়াবেটিসে ভোগা সারাহ ক্রমেই দুর্বল হয়ে পড়ছে।

মন্তব্য