kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

চলচ্চিত্র

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

নীল আকাশের নিচে : অভিনয়ে রাজ্জাক, কবরী, রোজী সামাদ। পরিচালক নারায়ণ ঘোষ মিতা। সকাল ৯টা, দীপ্ত টিভি।

গল্পসূত্র : বড় ভাই আর ভাবির সংসারে বড় হয় মামুন। বড় ভাই ট্যাক্সিচালক। কিছুদিন হলো অসুস্থ হয়ে বিছানায়। পরিবারের আয়-রোজগার বন্ধ। ভাইয়ের গাড়ি নিয়েই বের হয় মামুন। সামনেই তার এমএ পরীক্ষা। তার আগেই পরিচয় হয় ধনীর দুলালি তৃষ্ণার সঙ্গে, এরপর প্রেম। শুরু হয় ধনী-গরিবের সংঘাত।

 

সুলতান : অভিনয়ে জিৎ, বিদ্যা সিনহা মিম, তাসকিন। পরিচালক রাজা চন্দ। বিকেল ৪টা, জলসা মুভিজ এইচডি।

গল্পসূত্র : বোন দিশাকে নিয়ে কলকাতায় থিতু হতে চেষ্টা করে ট্যাক্সিচালক রাজা। কলকাতায় তখন ভীষণ অস্থিরতা, আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য তিন ভাইয়ের হাতে কার্যত জিম্মি। হঠাৎই তাদের চ্যালেঞ্জ জানাতে মাঠে নামে সুলতান। সাধারণ ট্যাক্সিচালক রাজার সঙ্গে সুলতানের কোনো সম্পর্ক আছে কি! তামিল ‘ভেদালাম’-এর রিমেক ছবিটি।

 

স্ত্রী : অভিনয়ে শ্রদ্ধা কাপুর, রাজকুমার রাও। পরিচালক অমর কৌশিক। রাত ৮টা ৩৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : ভারতের ছোট এক শহর চানদেরির ছোটখাটো দর্জি ভিকি। হঠাৎ সে রহস্যময় এক নারীর প্রেমে পড়ে। রহস্যময় এই জন্য যে তাকে শুধু স্থানীয় উৎসবের দিনগুলোতেই দেখা যায়। শুধু তা-ই নয়, ভিকি ছাড়া অন্য কেউ তাকে দেখতেও পায় না। ভিকির বন্ধুদের সন্দেহ, অশরীরী এই নারী পুরুষদের ধরে নিয়ে যায়।

 

মিউনিখ : অভিনয়ে এরিক বানা, ড্যানিয়েল ক্রেগ। পরিচালক স্টিভেন স্পিলবার্গ। রাত ১১টা ১৮ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : ১৯৭২ সালে মিউনিখ অলিম্পিকে সন্ত্রাসী হামলায় ১১ জন ইসরায়েলি ক্রীড়াবিদ নিহত হয়। হামলার সঙ্গে জড়িত ১১ ফিলিস্তিনির সবাইকে হত্যা করতে গোপন একটি মিশন চালায় ইসরায়েলের সিক্রেট সার্ভিস মোসাদ। সত্য ঘটনা অবলম্বনে ছবিটি।

মন্তব্য



সাতদিনের সেরা