kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

এক ঘণ্টার কর্তা বীথি

ঝালকাঠি প্রতিনিধি   

২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘণ্টার জন্য মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক পদের প্রতীকী দায়িত্ব নিয়ে বাল্য বিয়ে রোধ, কন্যাশিশুবান্ধব পরিবেশ সৃষ্টি, নারীর প্রতি সব ধরনের সহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়নবিষয়ক সুপারিশমালা পেশ করে। সে এসব বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেছে।

আন্তর্জাতিক সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় গতকাল মহিলাবিষয়ক অধিদপ্তরের ঝালকাঠির উপপরিচালক আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করে বীথি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব নিয়েই কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করে সে। এ সময় নারীর সার্বিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। বীথি ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) একজন গবেষক।

বৈঠকে উপপরিচালক আলতাফ হোসেন নারী সমাজের বিভিন্ন বঞ্চনার কথা ও তাঁর কার্যালয়ের কার্যক্রমগুলো তুলে ধরেন। শিশুসংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্ল্যান ইন্টারন্যাশনাল প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতি আলোচনায় অংশ নেন। ‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে, একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা, যাতে তার আত্মবিশ্বাস বাড়ে ও নিজের স্বপ্নপূরণে অঙ্গীকারবদ্ধ হয়।

মন্তব্য



সাতদিনের সেরা