kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বেঁচে যাওয়া টাকা ফেরত পাচ্ছেন হাজিরা

নিজস্ব প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এ বছর হজে বেঁচে যাওয়া অর্থ ফেরত পাবেন সরকারি ব্যবস্থাপনায় যাওয়া হাজিরা। সৌদি আরবে বাড়ি ও হোটেল ভাড়ায় ব্যয় না হওয়া অর্থ সরকারি ব্যবস্থাপনায় ফেরত দেওয়া হবে। ধর্মবিষয়ক মন্ত্রণালয় গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্যাকেজ-১-এর হাজিরা জনপ্রতি ৪৭ হাজার ৭২৬ টাকা এবং প্যাকেজ-২-এর হাজিরা ১০ হাজার ২৯৩ টাকা করে ফেরত পাবেন। ধর্মবিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তিন হাজার ৭০০-এর বেশি হাজির সব প্রক্রিয়া শেষ করে দু-এক সপ্তাহের মধ্যে টাকা ফেরত দেওয়া শুরু হবে।

বিজ্ঞাপন

এ জন্য হজে ব্যয় না হওয়া ৯ কোটি ৪০ লাখ টাকা গতকাল মন্ত্রণালয় থেকে হজ অফিস পরিচালকের অনুকূলে পাঠানো হয়েছে। এর পাশাপাশি টাকা ফেরত দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

২০২২ সালে সরকারি ব্যবস্থাপনায় যাওয়া প্যাকেজভিত্তিক নিবন্ধিত হাজিদের মধ্যে এই অর্থ আর্থিক বিধি-বিধান অনুসরণ করে চেকের মাধ্যমে বিতরণ করার অনুরোধ জানায় ধর্ম মন্ত্রণালয়। তা ছাড়া বিতরণ শেষে সমন্বয় প্রতিবেদন ধর্ম মন্ত্রণালয়ে পাঠানোর জন্য হজ পরিচালককে অনুরোধ করা হয়েছে। এবার সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১-এ পাঁচ লাখ ৮৬ হাজার ৩৪০ এবং প্যাকেজ-২-এ পাঁচ লাখ ২১ হাজার ১৫০ টাকা খরচ হয়েছে। বেসরকারি এজেন্সিগুলোর সাধারণ প্যাকেজে হজের খরচ ধরা হয়েছিল পাঁচ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা।

 



সাতদিনের সেরা