kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সাংবাদিকদের ওপর হামলা

বিএমডিএর দুই কর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে গ্রেপ্তার করা হয়েছে। হামলার ঘটনার ১৩ দিন পর মামলার অন্যতম এই দুই আসামিকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় ঢাকা থেকে গ্রেপ্তার করে রাজপাড়া থানা পুলিশ। গতকাল সোমবার আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হলে তাঁদের পক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন আবেদন করেন।

বিজ্ঞাপন

এ সময় রাষ্ট্রপক্ষের হয়ে আদালতে আসামিদের জামিন না দিতে পাল্টা আবেদন জানান আদালত পুলিশের উপপরিদর্শক (এসআই) শিখা। শুনানি শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে দুপুর দেড়টার দিকে আসামিদের কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, গত রবিবার রাতে জীবন ও সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করা হয়। আসামিদের সকালে ঢাকা থেকে রাজপাড়া থানায় নিয়ে আসা হয়। থানা থেকে সকালেই তাঁদের আদালতে চালান দেওয়া হয়।

গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বিএমডিএ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই নগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো ৮-১০ জনের নামে মামলা করা হয়।

 

 



সাতদিনের সেরা