kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইসলামী বিশ্ববিদ্যালয়

রাতে বিস্ফোরণ আতঙ্ক, দিনভর বিক্ষোভ-উত্তাপ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রদের দুই হলের পাশে বেশ কয়েকবার বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে গত মঙ্গলবার গভীর রাতে। এতে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় নিরাপত্তার দাবিতে গতকাল বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মুন্সী শহিদ উদ্দিন মো. তারেক ও উপাচার্যের একান্ত সচিব আইউব আলীর পদত্যাগের দাবি তোলা হয়।

বিজ্ঞাপন

নিরাপত্তা নিশ্চিতের দাবির সঙ্গে এই দুজনের পদত্যাগের দাবি কেন, এ নিয়ে প্রশ্ন উঠেছে।

জানা যায়, মঙ্গলবার রাত ২টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও লালন শাহ হলের পাশে তিনটি করে অন্তত ছয়টি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ ঘটনায় বিক্ষোভ প্রকাশের পর শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি নিয়ে উপাচার্য কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে যান শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেতা।

সেখানে এক পর্যায়ে উপাচার্য শেখ আবদুস সালাম ও কয়েকজন শিক্ষকের সঙ্গে বাগবিতণ্ডা হয় ছাত্রলীগের। পরে আবারও কার্যালয়ের সামনে বিক্ষোভ করে ছাত্রলীগ। এ সময় দুজনের পদত্যাগের দাবি তোলা হয়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘নিরাপত্তার বিষয়ে উপাচার্য আশ্বস্ত করার পর আমরা চলে আসি। ’ দুই কর্মকর্তার পদত্যাগ দাবির বিষয়ে তিনি বলেন, ‘আমরা চাই স্বাধীনতার বিপক্ষের লোকজন প্রশাসনিক দায়িত্বে না থাকুক। ’

 



সাতদিনের সেরা