kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

যৌন নিপীড়নের অভিযোগ

ঢাবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ঢাবি সংবাদদাতা   

৫ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



যৌন নিপীড়নের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কবির আহমেদ কৌশিককে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এক বিজ্ঞপ্তিতে বলা হয়,  যৌন নিপীড়নের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বৈকল্য বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের শিক্ষার্থী কবির আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ  বৈকল্য বিভাগের এক নারী শিক্ষার্থী কবির আহমেদ  কৌশিকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন।

বিজ্ঞাপন

অভিযোগপত্রে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘বিভাগের সহপাঠী কবির আহমেদ কৌশিক গত সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় ফোন করে সেমিনার লাইব্রেরিতে পড়াশোনাসংক্রান্ত আলোচনার জন্য দেখা করতে বলে। আমি দুপুর আড়াইটা থেকে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের অষ্টম তলায় বিভাগীয় সেমিনারে অপেক্ষা করি। ৩টার দিকে কবির আহমেদ সেখানে আসে। সে অতর্কিতভাবে আমাকে জড়িয়ে ধরে। ’

তিনি আরো বলেন, ‘নিজেকে সামলে নিয়ে যখন সেমিনার থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করি, তখন সে আমার পথ আগলে ধরে। সে আমাকে শারীরিকভাবে হেনস্তা করে।

 



সাতদিনের সেরা