kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সিলেজ সাইট

মুনাফার প্রলোভনে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে বিনিয়োগ করে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে গ্রাহকদের লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে সিলেজ সাইট নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার প্রতিষ্ঠানটির তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রনি খান (৩২), আরজু আক্তার (২৭) ও তাসনিম রহমান (২৫)। তাঁদের কাছ থেকে চারটি মোবাইল ফোনসেট, তিনটি বিকাশ/নগদ এজেন্ট সিম, বিভিন্ন ব্যাংকের কয়েকটি চেক বই ও এক লাখ ২৮ হাজার ৬৩০ টাকা জব্দ করা হয়।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংস্থাটির বিশেষ পুলিশ সুপার এস এম আশরাফুল আলম বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা সিলেজ সাইট নামের একটি অনলাইন ইনভেস্টমেন্ট ব্যবসা চালু করেন। সেখানে সাধারণ মানুষদের বেশি আয়ের লোভ দেখিয়ে প্রলুব্ধ করতেন। প্রথম দিকে ছোট অঙ্কের ইনভেস্টমেন্টের কিছু মুনাফা দিয়ে তাঁরা মানুষকে আকৃষ্ট করতেন। এতে উদ্বুদ্ধ হয়ে মানুষ বেশি টাকা সিলেজ সাইটে বিনিয়োগ করে। গ্রাহকের টাকা ডিপোজিট হওয়ার পর সিলেজ সাইট নামে ওয়েবসাইটটি বন্ধ করে দিত চক্রটি। এ ছাড়া তাদের কথিত অফিসে তালা লাগিয়ে গ্রাহকের লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যেত। চক্রটি তাদের কার্যক্রম পরিচালনার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে এজেন্ট নিয়োগ দিয়েছিল। এজেন্টদের কাছ থেকে সাধারণ মানুষের টাকা তারা নগদ/বিকাশ/ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে সংগ্রহ করত। চক্রটির এসব কর্মকাণ্ডের বিষয়ে সিআইডির সাইবার পুলিশে কাছে তিনট অভিযোগ আসে। এ ছাড়া গত ২৭ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে সিলেজ সাইটের মাধ্যমে প্রতারণার শিকার ভুক্তভোগীরা মানববন্ধন করে। এসব অভিযোগের ভিত্তিতে চক্রটির ওপর নজরদারি শুরু করে সিআইডির সাইবার পুলিশ।

সিআইডির কর্মকর্তা বলেন, সংগ্রহ করা টাকা ক্যাশ করে গ্রেপ্তাররা দুবাইপ্রবাসী সানজিদা ও তাঁর স্বামী আশিকের নির্দেশে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা করে দিতেন।



সাতদিনের সেরা