kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

পদ্মা সেতুতে এক দিনে সর্বোচ্চ টোল আদায়

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুতে গত শুক্রবার তিন কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা টোল আদায় হয়েছে। হিসাবে যা এক দিনে সর্বোচ্চ। ওই একই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-মাওয়া-ভাঙা এক্সপ্রেসওয়ে) টোল আদায় হয়েছে ৬৯ লাখ ৮১ হাজার ৮৮০ টাকা।

বাংলাদেশ সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন বলেন, গত শুক্রবার মাওয়া প্রান্তে ১৩ হাজার ৮০১টি গাড়ি থেকে এক কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছে।

বিজ্ঞাপন

বিপরীতে জাজিরা প্রান্তে সেতু পার হয়েছে ১২ হাজার ৫৯৬টি যানবাহন। টোল আদায় হয়েছে এক কোটি ৫১ লাখ ১১ হাজার ১০০ টাকা। দুই প্রান্ত মিলিয়ে সর্বমোট তিন কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা আদায় হয়েছে, যা পদ্মা সেতু চালুর ষষ্ঠ দিনে গত শুক্রবার পর্যন্ত সর্বোচ্চ টোল আদায়।

মুন্সীগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহীন রেজা জানান, গত শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে টোল আদায়ের প্রথম দিনে ৬৯ লাখ ৮১ হাজার ৮৮০ টাকার টোল আদায় হয়েছে। এদিন ৪১ হাজার ৭১৪টি যানবাহন মহাসড়কে চলাচল করেছে। এর মধ্যে ধলেশ্বরীতে পার হয়েছে ২৬ হাজার ৬৪টি গাড়ি, যা থেকে টোল আদায় হয়েছে ৪৫ লাখ ৭৭ হাজার ২৪০ টাকা। এর বিপরীতে ভাঙায় ১৫ হাজার ৬৫০টি গাড়ি থেকে টোল আদায় হয়েছে ২৪ লাখ চার হাজার ৬৪০ টাকা।



সাতদিনের সেরা