kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

চাকরি রক্ষায় টানা আন্দোলনে মেস্যর ৫১২ কর্মচারী

নিজস্ব প্রতিবেদক   

১ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ জন কর্মচারী চাকরি রক্ষায় টানা ৩৬ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার তাঁদের চাকরির মেয়াদ শেষ হয়।

৩৬ দিন কর্মসূচির পরও সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে আশ্বাস না পাওয়ায় এই দিনটিকে কালো দিবস ঘোষণা করেছেন বিক্ষোভকারীরা। তাঁরা বলেছেন, ঈদের বোনাস না থাকায় রাস্তাতেই ঈদ কাটবে।

বিজ্ঞাপন

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তাঁরা।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. জসীম উদদীন, সিনিয়র সহসভাপতি সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সুমন হোসেন প্রমুখ।

সমাবেশে আন্দোলনকারীরা বলেন, ৫১২ কর্মচারীসহ তাঁদের পরিবারের সদস্যদের চোখের জলে শেষ হয়ে গেল কর্মজীবন। সাত বছর অধিদপ্তরের যুগান্তকারী অগ্রগতি ও উন্নয়ন যাঁদের হাতে হয়েছে, তাঁরাই আজ নিঃস্ব হয়ে চোখের জলে বিদায় নেবেন, এটা মেনে নেওয়া যায় না। মৎস্য অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী তাঁদের চাকরি রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনামন্ত্রীসহ ৭০ জন সংসদ সদস্য তাঁদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা প্রস্তাব করেছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছে না। সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ নেবে বলে তাঁরা আশা প্রকাশ করেন।

 

 



সাতদিনের সেরা