kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

কুমিল্লা সিটি নির্বাচন

ইভিএম বাতিল চেয়ে রিটার্নিং অফিসারকে প্রার্থীর চিঠি

পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের বদলিসহ সাত দাবি

কুমিল্লা প্রতিনিধি   

২৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণের সিদ্ধান্ত বাতিল করে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ বাক্সে ভোটগ্রহণের দাবি জানিয়েছেন বিএনপিপন্থী স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। প্রশাসনের কর্মকর্তাদের বদলির দাবিও জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে এগুলোসহ সাতটি দাবি জানিয়ে রিটার্নিং অফিসারকে চিঠি দেন কায়সার। পরে কুমিল্লা নগরীর ধর্মসাগর পারের বাসভবনে এক সংবাদ সম্মেলনেও দাবিগুলো তুলে ধরেন।

বিজ্ঞাপন

নিজাম উদ্দিন কায়সার কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদকের পদ থেকে ১৯ মে বহিষ্কৃত হয়েছেন।

চিঠি ও সংবাদ সম্মেলনে কায়সার বলেন, ‘কুসিক নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নির্বাচন কমিশন (ইসি) বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আমি সমাজের বিশিষ্ট নাগরিক, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা, পেশাজীবী নেতা ও সাধারণ ভোটারদের সাথে আলোচনা করে নির্বাচনকে সুষ্ঠু করতে সাতটি পদক্ষেপ নিতে ইসির প্রতি দাবি জানাচ্ছি। ’

অন্য দাবিগুলো ইসিকে প্রতিটি ভোটারকে ভয় ও শঙ্কামুক্ত পরিবেশে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করা,  সিটি করপোরেশন এলাকায় কর্মরত পুলিশের উপপরিদর্শক, পরিদর্শক, সহকারী পুলিশ সুপার ও মাঠ প্রশাসনের ইউএনও, সহকারী কমিশনারকে (ভূমি) প্রতীক বরাদ্দের আগেই বদলি, নির্বাচনের সময় পর্যন্ত আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া আমাদের কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার না করা, প্রতীক বরাদ্দের পর থেকে ইসির দুজন সদস্যের নেতৃত্বে কয়েকটি টিম কুমিল্লায় অবস্থান নিশ্চিত করা এবং প্রার্থীদের অভিযোগ হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, ম্যাসেঞ্জারসহ অন্যান্য অনলাইন যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে গ্রহণ।

এ প্রসঙ্গে জানতে চাইলে কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শাহেদুন্নাবী চৌধুরী বলেন, ‘স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের সাতটি প্রস্তাবের চিঠিটি নির্বাচন কমিশনে পাঠিয়েছি। এ বিষয়ে কমিশন থেকে পরে সিদ্ধান্ত জানাবে। ’



সাতদিনের সেরা