kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

সদরঘাট লঞ্চ টার্মিনাল সরানোর আহ্বান ডিএসসিসি মেয়রের

নিজস্ব প্রতিবেদক   

২৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানী ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধারে পুরনো ঢাকার লালকুঠি ঘাট এলাকা থেকে রূপলাল হাউস পর্যন্ত অংশের সদরঘাট লঞ্চ টার্মিনাল জরুরি ভিত্তিতে সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফলজে নূর তাপস।

গতকাল সোমবার দুপুরে সদরঘাটের লালকুঠি প্রাঙ্গণে ঢাকা সিটি নেইবারহুড আপগ্রেডিং প্রজেক্ট প্রকল্পের অধীন প্রকল্প কার্যাবলি প্রদর্শনী কার্যক্রম পরিদর্শন শেষে আলোচনাসভায় অংশ নিয়ে ডিএসসিসি মেয়র বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) কাছে এ আহ্বান জানান।

এ সময় শেখ তাপস বলেন, ‘বুড়িগঙ্গা নদী ঘেঁষে গড়ে উঠেছে আমাদের ঢাকা। কিন্তু দুঃখজনকভাবে আমরা এই ঐতিহাসিক স্থাপনা থেকে এখন আর বুড়িগঙ্গা দেখতে পাই না।

বিজ্ঞাপন

কারণ সরকারি সংস্থা ও বেসরকারি দখলদারির ছোবলে নদী আজ দখল হয়ে গেছে। তাই আমি বিআইডব্লিউটিএকে অনুরোধ করব, আপনারা লালকুঠি হতে রূপলাল হাউস পর্যন্ত অংশে সদরঘাট লঞ্চ টার্মিনাল সরিয়ে ফেলুন। ’  

অনুষ্ঠানে বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারসি মিয়াঙ টেমবন বলেন, ‘লালকুঠি সংস্কারসহ ডিসিএনইউপি প্রকল্পের আওতায় গৃহীত কার্যাবলির মাধ্যমে যেসব কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং তার যে প্রদর্শনী আজ আয়োজন করা হয়েছে, তাতে আমি সত্যিকার অর্থেই আনন্দিত। ’

 



সাতদিনের সেরা