kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

শাহ এ এম এস কিবরিয়ার শাহাদাতবার্ষিকী আজ

হবিগঞ্জ প্রতিনিধি   

২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শাহ এ এম এস কিবরিয়ার শাহাদাতবার্ষিকী আজ

কিবরিয়া

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়ার ১৭তম শাহাদাতবার্ষিকী আজ ২৭ জানুয়ারি। ২০০৫ সালের এই দিনে তিনি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে ঈদ-পরবর্তী এক জনসভা শেষে গ্রেনেড হামলায় নিহত হন। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা ও হবিগঞ্জে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে বৈদ্যের বাজারে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, শোকযাত্রা, দোয়া মাহফিল ও আলোচনাসভা।

বিজ্ঞাপন

কিবরিয়া স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন এই কর্মসূচি পালন করবে। এ ছাড়া ঢাকার বনানীতে মরহুমের কবরে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় পুষ্পস্তবক অর্পণ করবে কিবরিয়ার পরিবার ও গণ-অধিকার পরিষদ। পরে তারা কবর জিয়ারত, দোয়া মাহফিল ও মানববন্ধন করবে। কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া কর্মসূচিতে অংশ নিতে সবাইকে অনুরোধ জানিয়েছেন।

এদিকে ১৭ বছরেও শাহ এ এম এম কিবরিয়া হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় হতাশ তাঁর পরিবার। এ ব্যাপারে গতকাল বুধবার এক ভিডিওবার্তায় হত্যার রহস্য উদঘাটন ও বিচারের দাবি জানান রেজা কিবরিয়া। তিনি বলেন, ‘২০০৫ সালের ২৭ জানুয়ারি বৈদ্যের বাজারে দুটি গ্রেনেড হামলায় আমার বাবা মৃত্যুবরণ করেন। আওয়ামী লীগের সব নেতা ছিলেন, তাঁরা কেউই আহত হননি। মারা যান আমার বাবা ও চাচাতো ভাই শাহ মঞ্জুরুল হুদা। আমার বাবাকে কোনো অ্যাম্বুল্যান্স ঠিকমতো দেওয়া হয়নি। ’



সাতদিনের সেরা