kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

‘আরসা’ প্রধানের ভাই শাহ আলী ছয় দিনের রিমান্ডে

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজারের উখিয়ার কুতুপালং শিবির থেকে গ্রেপ্তার আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধানের ভাই শাহ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গার আদালত এই রিমান্ড আদেশ দেন।

কক্সবাজার কোর্ট পুলিশের পরিদর্শক চন্দন কুমার দাশ জানান, উখিয়া থানা পুলিশের পক্ষ থেকে তিনটি মামলায় শাহ আলীর সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। পরে আদালত প্রতিটি মামলায় দুই দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বিজ্ঞাপন

শাহ আলী (৫৫) মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন ‘আরসা’-এর প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ভাই। পুলিশ মামলার এজাহারে উল্লেখ করেছে যে শাহ আলী চট্টগ্রাম শহরের কোতোয়ালি থানার দেওয়ানবাজার এলাকার জয়নব কলোনির ঠিকানায় ‘বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র’ সংগ্রহ করেছেন। শাহ আলী পাকিস্তানি নাগরিক এবং তাঁর ভাই আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনী পাকিস্তান বংশোদ্ভূত সৌদি নাগরিক বলে জানা গেছে।

গত রবিবার উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকা থেকে শাহ আলীকে গ্রেপ্তার করে আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।



সাতদিনের সেরা