kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সংসদ সদস্য মোছলেমকে ইসির সতর্ক

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-আংশিক বায়েজিদ) আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদকে আচরণবিধি ভেঙে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার বা কার্যক্রমে অংশ না নিতে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত শনিবার রাতে ইসির নির্দেশনার একটি চিঠি তাঁর কাছে পৌঁছে দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম। তিনি বলেন, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকেও বিষয়টি জানানো হয়েছে।

গত শুক্রবার কালের কণ্ঠে মোছলেম উদ্দিন আহমদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সংবাদ প্রকাশের পর তিনি রাতে এলাকা ত্যাগ করে কক্সবাজার অবস্থান করছেন।

বিজ্ঞাপন

২৮ ডিসেম্বর বিকেলে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে পৌর আওয়ামী যুবলীগের সম্মেলনে তাঁর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

ইসি সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, সংসদ সদস্যরা ইউপি নির্বাচনে প্রচারে অংশ নিতে পারবেন না। আচরণবিধি ভাঙা অপরাধ। সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচনী এলাকায় সরকারি, ব্যক্তিগত সফরে গেলে অথবা নির্বাচনী এলাকায় অবস্থান করলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আচরণবিধি পরিপন্থী কার্যক্রমে অংশগ্রহণসহ নির্বাচনী পরিবেশ প্রভাবিত হওয়ার আশঙ্কা থাকে।

মোছলেম উদ্দিন আহমদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি।



সাতদিনের সেরা