kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

হামলায় মুক্তিযোদ্ধাসহ আহত ১২

কাফনের কাপড় পরে প্রতীক আনতে গেলে হামলার শিকার যুবলীগ নেতা

কালের কণ্ঠ ডেস্ক   

৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ভোলার বোরহানউদ্দিনের পক্ষিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে (২৬ ডিসেম্বর) এক স্বতন্ত্র (বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী কাফনের কাপড় পরে প্রতীক আনতে গেলে হামলায় ২০-২৫ জন কর্মী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভাঙচুর করা হয়েছে ১০টি মোটরসাইকেল। একই উপজেলার হাসাননগর ইউনিয়নে ৯০টি চকলেটবোমাসহ একজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। মাদারীপুরে ভোট না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ উঠেছে পরাজিত চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

বোরহানউদ্দিন উপজেলা চত্বর এলাকায় সড়কে গতকাল মঙ্গলবার সকালে হামলার ঘটনাটি ঘটে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা মো. আলাউদ্দিন সরদার অভিযোগ করে বলেন, তিনি মনোনয়নপত্র সংগ্রহ করায় আওয়ামী লীগ প্রার্থী মো. নাগর হাওলাদারের সমর্থকরা তাঁকে হত্যার হুমকি দিয়ে আসছে। এ জন্য তিনি গতকাল প্রতীক আনতে কাফনের কাপড় পরে উপজেলা নির্বাচন অফিসে যান। পথে উপজেলা চত্বরসংলগ্ন এলাকায় তাঁর কর্মীদের ওপর আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা হামলা চালায়। প্রার্থী নাগর হাওলাদার বলেন, ‘আমি হামলা ও ভাঙচুরের বিষয়ে আমি জানি না। ’

মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের দিয়াপাড়া এলাকায় সোমবার সন্ধ্যায় হামলায় আহত বীর মুক্তিযোদ্ধা সুলতান আহম্মেদ মাতুব্বরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ২৮ নভেম্বর কুনিয়া ইউপি নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইসমাইল মাতুব্বর পরাজিত হন। এর জের ধরে বাজার থেকে বাড়ি ফেরার পথে ইসমাইলের ছেলে বেলায়েত মাতুব্বর দলবল নিয়ে সুলতান আহম্মেদের ওপর হামলা চালায়। সুলতান আহম্মেদ বলেন, ‘আমি নির্বাচনে ইসমাইল মাতুব্বরকে সমর্থন দিইনি, তাই আমাকে হত্যার উদ্দেশ্যে ইসমাইলের ছেলে বেলায়েত লোকজন নিয়ে হামলা চালায়। ’

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) চাইলাউ মারমা বলেন, বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় কাউকেই ছাড় দেওয়া হবে না।

বোরহানউদ্দিন উপজলার হাসাননগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের তরিকেরপুল এলাকা থেকে সোমবার রাতে মো. মাইনুদ্দিনকে (৪৫) আটক করা হয়। তিনি হাসাননগরের ইমাম হোসেনের ছেলে। এ ঘটনায় গতকাল পুলিশ বাদী হয়ে ৯ জনের নামে থানায় মামলা করে। বোরহানউদ্দিন থানার ওসি মো. শাহিন ফকির বলেন, নির্বাচনী এলাকায় সন্ত্রাসীরা নাশকতা সৃষ্টির লক্ষ্যে এ বোমাগুলো জমা করে।

নরসিংদীর চিনিশপুর ইউপি নির্বাচনে (২৮ নভেম্বর) আওয়ামী লীগের প্রার্থীর পরাজয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে যুবলীগকর্মী মাঈনুদ্দীন সওদাগরকে নিজ বাড়িতে ডেকে নিয়ে বেধড়ক পেটানোর অভিযোগে সদর উপজেলা চেয়ারম্যান ও সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক আফতাব উদ্দিন ভূইয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল আদালতে মামলা করেন।



সাতদিনের সেরা