kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্যমন্ত্রী বললেন

আফ্রিকা থেকে ফেরা ২৪০ জনকে খোঁজা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, এক মাস আগে আফ্রিকা থেকে আসা ২৪০ প্রবাসীকে খুঁজে বের করার জন্য স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে। তারা সে বিষয়ে কাজ করছে। সবাইকে অবশ্যই খুঁজে বের করা হবে। এ ছাড়া যেসব প্রবাসী নিজের ও দেশের কথা ভাবেন না, হোটেল থেকে বের হয়ে ঘোরাফেরা করেছেন, বাড়িতে চলে গেছেন, তাঁদের বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওমিক্রন মোকাবেলায় বিমানবন্দরের আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম সরেজমিন পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শাহজালাল বিমানবন্দরে প্রবাসীদের করোনা পরীক্ষার জন্য ৩৬ হাজার স্কয়ার ফুটের একটি ল্যাব তৈরি করা হয়েছে। এখানে অনেক সুবিধা রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে পরীক্ষা করতে পারবে। পৃথিবীর খুব কম জায়গায় এত বড় ল্যাব আছে।

জাহিদ মালেক আরো বলেন, এখানে করোনা পরীক্ষা, রেজিস্ট্রেশন, খাবার ও নামাজের ব্যবস্থা রয়েছে। পুরো ল্যাবটি শীতাতপ নিয়ন্ত্রিত।

টিকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন মানুষ টিকা নিতে কম আসছে। আমাদের এখনো চার কোটি টিকা মজুদ আছে। প্রায় ৫০ শতাংশ মানুষ ভ্যাকসিনেশনের আওতায় এসেছে। এ কারণে করোনায় সংক্রামক ও মৃত্যুর হার কমে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমিক্রন দ্রুত সংক্রমিত হয়। আফ্রিকা বলেছে, ওমিক্রন শতগুণ সংক্রমণের ক্ষমতা রাখে। কিন্তু এখনো কোনো মৃত্যু ঘটেনি। সংক্রমণ হলেও এর লক্ষণ মৃদু।



সাতদিনের সেরা