kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

প্রতিবাদকারী দুই গ্রামবাসীকে মারধর, সাংবাদিককে হুমকি

কৃষিজমির মাটি কেটে ইটভাটায় বিক্রি

সাতক্ষীরা প্রতিনিধি   

২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কৃষিজমির মাটি কেটে ইটভাটায় নিয়ে যাওয়ার প্রতিবাদ করায় দুই গ্রামবাসীকে পিটিয়ে জখম করা হয়েছে। এ সময় ছবি তুলতে গেলে দীপ্ত টেলিভিশনের ক্যামেরাপারসন রিজাউল করিমের ওপর হামলা চালিয়ে তাঁর ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা ইউনিয়নের তুজুলপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন সদর উপজেলার তুজুলপুর গ্রামের মৃত ইসহাক আলী মোড়লের ছেলে আবু সিদ্দিক (৪৬) ও একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে জাহাঙ্গীর মোড়ল (৪৯)।

বিজ্ঞাপন

তাঁদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত আবু সিদ্দিক জানান, তাঁদের গ্রামের গোলাম বারী মোড়লের ছেলে আব্দুর রহমানের কৃষিজমির মাটি কেটে একই গ্রামের শাহাঙ্গীর সরদার, জাহাঙ্গীর সরদার, শুকুর আলী ও কামরুজ্জামান মিন্টু পাশের ইটভাটায় বিক্রি করে আসছেন। গতকাল বৃহস্পতিবার সকালে এক্সকাভেটর মেশিন দিয়ে অভিযুক্তরা মাটি কাটা শুরু করলে তিনি ও জাহাঙ্গীর মোড়ল এর প্রতিবাদ করেন। খবর পেয়ে সাংবাদিকরাও ঘটনাস্থলে পৌঁছান। এ সময় জাহাঙ্গীর আলম, তাঁর ভাই নাশকতার মামলার আসামি শাহাঙ্গীর আলমসহ উল্লিখিতরা তাঁদের ওপর হামলা চালান। তাঁদের এলোপাতাড়ি পিটিয়ে জখম করা হয়। দীপ্ত টিভির ক্যামেরাপারসনের ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। এ ছাড়া মারধরের দৃশ্য ক্যামেরায় ধারণ করার সময় দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধিকে হুমকি দেওয়া হয়। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, ‘ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারের প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’ সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবীর জানান, বিষয়টি তাঁকে মোবাইল ফোনে জানানোর পর তিনি শুক্রবার বিকেলে গ্রামবাসীকে লিখিতভাবে জানাতে বলেছেন।



সাতদিনের সেরা