kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আ. লীগ নেতা খালেক ও খোকনকে শোকজ

মেহেরপুরে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি   

২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক ও দপ্তর সম্পাদক মোখলেসুর রহমান খোকনকে পৃথকভাবে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন রিটার্নিং অফিসাররা। একই সঙ্গে কেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শাতে দুই দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার মেহেরপুরের গাংনী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও ষোলটাকা ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং অফিসার  মো. আলাউদ্দিন এবং মেহেরপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কুতুবপুর ইউনিয়নের রিটার্নিং অফিসার কবির আহমেদ পৃথকভাবে তাঁদের এ নোটিশ দেন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কবির আহমেদ বলেন, নির্বাচনী এলাকায় প্রচারণায় গিয়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোখলেসুর রহমান খোকন আচরণবিধি ভঙ্গ করে উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

বিজ্ঞাপন

বিষয়টি নজরে এলে তাঁকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। এ ছাড়া ভবিষ্যতে যেন এমন কর্মকাণ্ড থেকে তাঁরা বিরত থাকেন সে বিষয়ে সতর্ক করা হয়েছে।

মেহেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা আবু আনছার বলেন, উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক ও দপ্তর সম্পাদক মোখলেসুর রহমান খোকনকে নিজ নিজ রিটার্নিং অফিসাররা সতর্ক করাসহ কারণ দর্শানো নোটিশ দিয়েছেন।

গত ১৯ নভেম্বর রাতে গাংনী উপজেলা ষোলটাকা ইউনিয়নের বানিয়াপুকুর গ্রামে আওয়ামী লীগের প্রার্থী দেলবার হোসেনের প্রচারণায় গিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন, ‘একবার দুইবার না হলে তিনবার ভোট দেবেন, ভোট দিয়ে দেবেন, কেউ ঠেলা দিলে আপনিও ঠেলা দেবেন। ’



সাতদিনের সেরা