kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

কড়াইলে টিকা পেলেন ১৬ হাজার ২২১ জন

নিজস্ব প্রতিবেদক   

২০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের উদ্যোগের অংশ হিসেবে রাজধানীর কড়াইল বস্তিতে চলমান টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ দেওয়া শেষ হয়েছে। গতকাল শুক্রবার তিন হাজার ৪৪৭ জনকে টিকাদানের মাধ্যমে এই কর্মসূচি শেষ হয়। গত মঙ্গলবার শুরু হওয়া কর্মসূচিতে চার দিনে টিকা পেয়েছেন ১৬ হাজার ২২১ জন।

রাজধানীর অন্য বস্তিগুলোতে আগামী মঙ্গলবার থেকে প্রথম ডোজের টিকা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞাপন

গতকাল দুপুরে কড়াইল বস্তিতে টিকাদান কার্যক্রম পরিদর্শনে গিয়ে অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক এই তথ্য জানান। তিনি বলেন, ‘কড়াইল বস্তিতে আমাদের হিসাব ছিল এক লাখের মতো টিকা লাগবে। কিন্তু আমরা দেখেছি যে অনেক মানুষ এরই মধ্যে বিভিন্ন জায়গায় রেজিস্ট্রেশন করে টিকা নিয়ে নিয়েছে। ’

জানা যায়, রাজধানীতে ছোট-বড় মিলিয়ে বস্তির সংখ্যা অর্ধশত। এর মধ্যে সবচেয়ে বড় কড়াইল বস্তি, এরপর ভাসানটেক। পরে মোহাম্মদপুর বস্তি ও জেনেভা ক্যাম্প। ঢাকার উত্তর সিটি করপোরেশন এলাকায় সাত-আট লাখ মানুষ বস্তিতে বাস করে। পর্যায়ক্রমে সব বস্তিতেই টিকা দেওয়া হবে।

কড়াইলের পল্লীবন্ধু এরশাদ স্কুল কেন্দ্রের দায়িত্বে থাকা রেড ক্রিসেন্টের কভিড-১৯ টিকাদান কর্মসূচির কারিগরি পরামর্শক মাহমুদুল হাসান বলেন, আপাতত কড়াইলে টিকাদান কর্মসূচি শেষ হলেও পরবর্তী সময়ে যদি চাহিদা থাকে, তাহলে চাহিদার ভিত্তিতে মাসখানেক পর আবার টিকা দেওয়া হবে।



সাতদিনের সেরা