kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

সিলেটে চিকিৎসাধীন নারীর মৃত্যু নিয়ে তুলকালাম

সিলেট অফিস   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট নগরের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। মৃতের স্বজন ও হাসপাতালের নিরাপত্তারক্ষীদের মধ্যে এই সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। পরে মৃতের স্বজন ও শ্রমিকরা সড়ক অবরোধ করেন। গতকাল বুধবার নগরের পাঠানটুলা এলাকায় এসব ঘটনা ঘটে। স্বজনদের অভিযোগ, ‘ভুল’ চিকিৎসায় তাঁর মৃত্যু হয়েছে।

মৃত রোগীর নাম ফুলজান বেগম (৭৩)। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা এবং সিলেট জেলা ট্রাক-কাভার্ড ভ্যান-পিকআপ শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক সামাদুর রহমানের মা।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ফুলজান বেগম চার-পাঁচ দিন আগে পেটে টিউমার নিয়ে রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। গত সোমবার তাঁর অস্ত্রোপচার হয়। এরপর তাঁর হার্ট অ্যাটাক হলে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুরে তাঁর মৃত্যু হয়। অন্যদিকে মৃতের ছেলে সামাদুর রহমানের অভিযোগ, তাঁর মাকে ভুল অস্ত্রোপচার করা হয়েছে। এ ছাড়া তিন দিন আগে তাঁর মৃত্যু হলেও বিল বাড়ানোর জন্য তাঁকে আইসিইউতে রেখে দেওয়া হয়।

গতকাল দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ ফুলজান বেগমকে মৃত ঘোষণা করলে বিক্ষুব্ধ হয়ে ওঠে তাঁর স্বজনরা। তারা হাসপাতালের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।



সাতদিনের সেরা