kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

কভিড হিরো পুরস্কার পেলেন ডা. আবদুল্লাহ ও ডা. মনিলাল

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কভিড হিরো পুরস্কার পেলেন ডা. আবদুল্লাহ ও ডা. মনিলাল

কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘কভিড হিরো’ পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ এবং সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের নাক কান গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু। সম্প্রতি রাজধানীর একটি অভিজাত হোটেলে রোটারি ইন্টারন্যাশনাল তাঁদের হাতে এই পুরস্কার তুলে দেয়।

অনুষ্ঠানে রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্টের পক্ষে প্রায় দুই হাজারের বেশি রোটারিয়ান উপস্থিত ছিলেন। পুরস্কার হস্তান্তর করেন রোটারি ইন্টারন্যাশনাল রিজিওনাল পাবলিক ইমেজ কো-অর্ডিনেটর এস এম শওকত হোসাইন, বর্তমান রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১-এর গভর্নর ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী এবং সদ্যোবিদায়ি ডিস্ট্রিক্ট গভর্নর এমডি রুবায়েত হোসেন।

পুরস্কার প্রসঙ্গে অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ বলেন, ‘দেড় বছর ধরে চেষ্টা করেছি কভিড-১৯ বিষয়ে জনসচেতনতা বাড়াতে। করোনা নিয়ে প্রতিনিয়ত শিখেই যাচ্ছি। আর সেই জ্ঞানগুলোর মাধ্যমে চেষ্টা করছি সচেতনতা বাড়াতে। আমার এই পুরস্কার সেসব চিকিৎসককে উৎসর্গ করছি, যাঁরা করোনায় চিকিৎসা দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন এবং যাঁরা এখনো সেবা দিয়ে যাচ্ছেন।’



সাতদিনের সেরা