kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

হাসপাতালে আরো ২৬৫ ডেঙ্গু রোগী

নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ঢাকার ২৩২ জন

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালে আরো ২৬৫ ডেঙ্গু রোগী

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সাড়ে ১১ হাজার ছাড়াল। এর মধ্যে গতকাল শনিবারের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৬৫ জন রোগী। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ঢাকার ২৩২ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে আরো ৩৩ জন। এ ছাড়া এই সময়ে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছে দুজন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি আছে এক হাজার ২৭৩ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি এক হাজার ১৩৭ জন এবং অন্যান্য বিভাগে ১৩৬ জন রোগী ভর্তি রয়েছে। এ ছাড়া ১ জানুয়ারি থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১১ হাজার ৫০১ জন এবং এই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ হাজার ১৭৪ জন রোগী। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৫১ জন।

এদিকে এডিসের লার্ভা পাওয়ায় মিরপুর-১-এর ওয়াসার নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল সকালে এডিস মশা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে মিরপুরে ‘১০টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটি বাস্তবায়নে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনে গিয়ে মেয়র এই নির্দেশ দেন।

এ সময় ডিএনসিসি মেয়র বলেন, ওয়াসার মতো একটি প্রতিষ্ঠানের আঞ্চলিক অফিসের ভেতরে অস্বাস্থ্যকর পরিবেশ এবং বিভিন্ন জায়গায় অসংখ্য লার্ভা দেখা যাওয়ায় নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। ব্যক্তিগত, সরকারি কিংবা বেসরকারি যেকোনো ভবনে এডিসের লার্ভা পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হচ্ছে না, প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা