kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

কুড়িয়ে পাওয়া ‘আশালতা’ ঢামেকে

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা জেলার কেরানীগঞ্জের আটিবাজার থেকে কুড়িয়ে পাওয়া এক মেয়ে নবজাতকের নাম আশালতা রেখেছে পুলিশ। তারা ধারণা করছে, তিন দিন আগে জন্ম হয়েছে শিশুটির। গত মঙ্গলবার রাতে রাস্তায় কাপড়ে মোড়ানো নবজাতকের কান্না শুনতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। পরে আশালতাকে স্থানীয় এক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে শিশুটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২১১ নম্বর নবজাতক ওয়ার্ডের ১৮ নম্বর বেডে চিকিৎসাধীন।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি তদন্ত কাজী রমজানুল হক জানান, গত মঙ্গলবার রাতে আটিবাজার ভাওয়ালবাড়ী এলাকায় সিক্সটিন হোটেলের পাশে থেকে নবজাতকটিকে উদ্ধার করে স্থানীয় সাজেদা হাসপাতালে নিয়ে যায় পুলিশ। ওই হাসপাতালে সিট খালি না থাকায় শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতকটির বয়স আনুমানিক তিন দিন হবে। দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন, শিশুটি মোটামুটি সুস্থ আছে। তার ওজন তিন কেজির কিছু কম। তিনি আরো জানান, কুড়িয়ে পাওয়া ফুটফুটে নবজাতকের নাম ‘আশালতা’ রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে, কেউ বাচ্চাটিকে ওখানে ফেলে রেখে গেছে। সব বিষয় তদন্ত করে দেখা হবে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, ‘শিশুটির অবস্থা ভালো আছে বলে চিকিৎসকরা আমাকে জানিয়েছে।’



সাতদিনের সেরা