kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক   

২৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোক ও শ্রদ্ধায় ভয়াল ২১ আগস্ট পৈশাচিক গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে গতকাল মঙ্গলবার আইভি রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এ সময় তারা গ্রেনেড হামলার ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং এ কাপুরুষোচিত হামলার জন্য তত্কালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বিএনপি-জামায়াত জোট সরকারের শীর্ষস্থানীয় নেতাদের দায়ী করেন।

গতকাল সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ আইভি রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজক্যলাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার প্রাইম টার্গেট ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ও তত্কালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশ করতে এসে তিনি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়েছিলেন। সেই হামলা ছিল ইতিহাসের নৃশংস ঘটনা।

ভৈরবে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত : ভৈরবে নানা আয়োজনের মধ্য দিয়ে ২১ আগস্ট গ্রেনেডে হামলায় নিহত আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ভৈরবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে সকালে কালো ব্যাজ ধারণ, খতমে কোরআন, শোকযাত্রা, আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনাসভা, মিলাদ মাহফিল, কাঙালিভোজসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।



সাতদিনের সেরা