kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

সড়কে ঝরল পুলিশ প্রকৌশলী ছাত্রসহ পাঁচজনের প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

১২ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ট্রাকের চাপায় চট্টগ্রামে এক পুলিশ সদস্য ও সিরাজগঞ্জে এক কলেজছাত্রের প্রাণ গেছে। চাঁদপুর ও লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এক প্রকৌশলীসহ তিনজন। গতকাল বুধবার এসব দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মহানগরের পাঁচলাইশ থানার ২ নম্বর গেট মেয়রগলি এলাকায় দুপুরে নিহত হন সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুদুর রহমান (৫০)। তিনি চট্টগ্রামে নবম এপিবিএনে কর্মরত ছিলেন এবং নওগাঁর মহাদেবপুর থানার কুডনা ফতাপুর মাদরাসা এলাকার আজম আলীর ছেলে। দুপুর সাড়ে ১২টার দিকে দ্রুতগামী একটি ট্রাকের ধাক্কায় মাসুদ গুরুতর আহত হন। এর পরই তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে দুপুর ২টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির কালের কণ্ঠকে বলেন, ঘাতক ট্রাকচালককে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

সিরাজগঞ্জের সলঙ্গা গোজা ব্রিজ এলাকায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে সকালে ট্রাকচাপায় দীপঙ্কর দ্বীপ (২০) নিহত হন। তিনি সলঙ্গা থানার মধ্য ভরমোহনি গ্রামের শ্রী কেষ্টর ছেলে ও সলঙ্গা ডিগ্রি কলেজের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ছাত্র। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি শাহজাহান আলী জানান, রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি ট্রাক দ্বীপকে চাপা দিয়ে চলে যায়। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

চাঁদপুরের কচুয়া উপজেলার জগতপুরের সানন্দকড়া ব্রিজ এলাকায় সকালে চাঁদপুর-কুমিল্লা সড়ক পার হওয়ার সময় দ্রুতগামী একটি মিশুক (ইজি বাইক) ধাক্কা দিলে প্রকৌশলী জহিরুল ইসলাম (৬২) রেলিংয়ে পড়ে গুরুতর আহত হন। দুপুর ১টার দিকে কুমিল্লা মডার্ন হাসপাতালে তাঁর মৃত্যু হয়। তিনি চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্রকৌশলী ও কচুয়ার পিপলকড়া গ্রামের মাওলানা আব্দুল মজিদের ছেলে।

জেলার ফরিদগঞ্জ উপজেলার ধানুয়ায় দুপুরে আনন্দ পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে পথচারী সোহেল মিজি (৪৫) নিহত ও ১০ যাত্রী আহত হন।

লক্ষ্মীপুরে সদর উপজেলার চরচামিতা এলাকায় সকালে সড়কে যাত্রীবাহী বাসের চাপায় মো. জহিরুল ইসলাম জহিরের (৪২) মৃত্যু হয়। তিনি লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ইলেকট্রিশিয়ান ও হাজিরপাড়া ইউনিয়নের হরিহরচক্র গ্রামের মৃত আবিদ মিয়ার ছেলে। মোটরসাইকেলযোগে সমিতির চন্দ্রগঞ্জ জোনাল কার্যালয়ে যাওয়ার পথে জহির এ দুর্ঘটনায় পড়েন।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম এবং প্রতিনিধি সিরাজগঞ্জ, লক্ষ্মীপুর, চাঁদপুর ও কচুয়া]



সাতদিনের সেরা