kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

১৫ই আগস্ট আওয়ামী লীগ ঘটিয়েছে

নিজস্ব প্রতিবেদক   

৩ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১৫ই আগস্ট আওয়ামী লীগ ঘটিয়েছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ পর্যন্ত কেউ এ কথা বলেনি যে জিয়াউর রহমান সম্পৃক্ত ছিলেন (১৫ই আগস্ট হত্যাকাণ্ড)। কেউ প্রমাণও করতে পারেনি। জিয়াউর রহমান সেনাবাহিনীর উপপ্রধান ছিলেন মাত্র। এই হত্যাকাণ্ড আওয়ামী লীগ ঘটিয়েছে। অন্য কেউ এর সঙ্গে জড়িত ছিল না। যারা ঘটিয়েছে তারা সামরিক বাহিনীর লোক ছিল।

লালমনিরহাট বিএনপির উদ্যোগে জেলার কভিড-১৯ হেল্প সেন্টারের উদ্বোধন এবং করোনাভাইরাস সংক্রমণে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান উপলক্ষে গতকাল সোমবার আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপির মহাসচিব বলেন, তৎকালীন সেনাপ্রধান সফিউল্লাহ (কে এম সফিউল্লাহ) গিয়ে খন্দকার মোশতাককে স্যালুট করেছেন, এ কে খন্দকার স্যালুট করেছেন, নেভাল চিফ স্যালুট করেছেন। খন্দকার মোশতাকের সঙ্গে পুরো ৩১ জনের মন্ত্রিসভা শেখ মুজিবুর রহমানের রক্তের ওপর দিয়ে হেঁটে গিয়ে মন্ত্রিত্বের শপথ নিয়েছেন। সুতরাং ওই শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করবেন না। নিজেদের অপকর্ম ঢাকার জন্য অন্যকে দোষারোপ করে লাভ নেই। নিজেরা পরিচ্ছন্ন ও পরিশুদ্ধ হোন। হত্যা-সন্ত্রাসের রাজনীতি বাদ দিন। ১৯৭২ সালের সংবিধান অনুযায়ী কাজ করুন।