kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

বসুন্ধরা গ্রুপের উপহার

১০০ অক্সিজেন সিলিন্ডার পেল নরসিংদী কভিড হাসপাতাল

নরসিংদী প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



১০০ অক্সিজেন সিলিন্ডার পেল নরসিংদী কভিড হাসপাতাল

নরসিংদী ১০০ শয্যাবিশিষ্ট কভিড ডেডিকেটেড হাসপাতালকে (জেলা হাসপাতাল) ১০০ অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল শনিবার বিকেল ৪টায় নরসিংদীর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আনুষ্ঠানিকভাবে সিলিন্ডারগুলো হস্তান্তর করা হয়েছে।

সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন গ্রুপের নির্বাহী পরিচালক নাজমুল আলম ভূইয়া, ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লিমিটিডের নির্বাহী পরিচালক (এস্টেট) ও প্রধান সমন্বয়কারী (সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট) মাহবুবুর রহমান তুহিন ও মহাব্যবস্থাপক (নগর পরিকল্পনাবিদ) মোহাম্মদ মামুনুর রশীদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শীতল চৌধুরী প্রমুখ।

বসুন্ধরা গ্রুপের পক্ষে মাহবুবুর রহমান বলেন, করোনা মহামারির শুরু থেকে সামাজিক দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রুপ সরকারের পাশে থেকে করোনা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজধানীতে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় দুই হাজার শয্যার করোনা হাসপাতাল নির্মাণ করা হয়েছিল। এ ছাড়া সারা দেশে অব্যাহতভাবে স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। দেশে করোনা দুর্যোগের এই ক্রান্তিলগ্নে বসুন্ধরা গ্রুপ সারা দেশে অক্সিজেন সিলিন্ডার বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় নরসিংদী কভিড ডেডিকেটেড হাসপাতালের জন্য ১০০ অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হচ্ছে।

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এক মাস আগেও নরসিংদী জেলায় করোনা সংক্রমণের হার স্বাভাবিক ছিল। দুই সপ্তাহ ধরে তা ভয়ানক আকার ধারণ করেছে। এই মুহূর্তে করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের জন্য সবচেয়ে জরুরি ছিল অক্সিজেন সরবরাহ। এ ক্ষেত্রে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ১০০ অক্সিজেন সিলিন্ডার পাওয়াটা বড় সহায়ক হিসেবে কাজ করবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, ‘নরসিংদীর করোনা পরিস্থিতি খারাপ অবস্থায় পৌঁছে গেছে। প্রতিদিনই এখানে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। আর করোনা রোগীর জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হয় অক্সিজেন। অক্সিজেন সংকটটাই সব জায়গায় আমরা দেখতে পাচ্ছি। আমাদের জেলায় যেসংখ্যক সিলিন্ডার রয়েছে, তা পর্যাপ্ত নয়। যত বেশি সিলিন্ডার আমরা সরবরাহ করতে পারব, তত বেশি করোনা রোগীকে আমরা বাঁচাতে পারব। এই মুহূর্তে বসুন্ধরা গ্রুপ আমাদের যতগুলো সিলিন্ডার দিচ্ছে, তা আমরা জরুরি চিকিৎসায় কাজে লাগাতে পারব। আমাদের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। এমন উদ্যোগ সারা দেশে অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখছি।’



সাতদিনের সেরা