kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

সেনাবাহিনীর টহল পরিদর্শনে ময়মনসিংহে সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক   

৭ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীর টহল পরিদর্শনে ময়মনসিংহে সেনাপ্রধান

সারা দেশে সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করতে গতকাল ময়মনসিংহ সফর করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি : আইএসপিআর

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ প্রতিপালনে সারা দেশে চলমান সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করতে গতকাল মঙ্গলবার দুপুরে সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ময়মনসিংহ সফর করেছেন। তিনি নগরীর টাউন হল মোড় এলাকায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন এবং সেনা কর্মকর্তা ও ময়মনসিংহের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

দুপুর ১২টার দিকে সেনাপ্রধান ময়মনসিংহ নগরীর টাউন হল মোড়ে পৌঁছেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন আর্মি ট্রেনিং ও ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান, ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, ময়মনসিংহ স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, করোনা সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের জন্য বেসামরিক প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে সহযোগিতার জন্য সারা দেশে ১ জুলাই থেকে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের সদস্যরা ময়মনসিংহ জেলায় নিয়মিত টহল পরিচালনা করছেন। পাশাপাশি করোনা মোকাবেলায় দুস্থ পরিবারের মধ্যে সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে।

এসব কার্যক্রম পরিদর্শন করতে সেনাপ্রধান ময়মনসিংহে উপস্থিত হন। ময়মনসিংহে সেনাবাহিনীর কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সব সময় জনগণের পাশে থাকবে এবং প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের সব নির্দেশনা মেনে কভিড মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করবে।

সেনাপ্রধানের টহল পরিদর্শনের সময় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা, জেলা প্রশাসক এনামুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, বিজিবি সেক্টর কমান্ডার, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার পরিদর্শনের সময় সেনাবাহিনী প্রধানের সঙ্গে মত বিনিময় করেন।