kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

‘বন্দুকযুদ্ধে’ প্রাণ গেল দুই ছিনতাইকারীর

নিজস্ব প্রতিবেদক   

১৯ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর খিলক্ষেত এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছে। গত সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন মোহাম্মদ রাসেল (৩০) ও এনামুল (৩৬)।

পুলিশের ভাষ্য, নিহতরা ছিনতাইকারী দলের সদস্য। তাঁরা অটোরিকশায় করে ছিনতাই করতেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, মাদক ও ছিনতাইয়ে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান বলেন, নিহতরা রাজধানীর বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ ছিনতাই দলের সদস্য। ঈদ পূর্বাপর তাঁরা বিভিন্ন এলাকায় অটোরিকশায় করে ছিনতাই করে বেড়াতেন।

ডিবি সূত্র জানায়, সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে কাওলা হয়ে পূর্বাচলগামী ফ্লাইওভারের মুখে ডিবি পুলিশের একটি দল সিএনজিচালিত অটোরিকশাকে থামার সংকেত দেয়। কিন্তু গাড়ি না থামিয়ে চালক দ্রুত সটকে পড়ার চেষ্টা করেন। বিষয়টি ফ্লাইওভারের মাঝামাঝিতে থাকা পুলিশের আরেক চেকপোস্টে জানানো হয়। এরই মধ্যে অটোরিকশার পিছু ধাওয়া শুরু করে গোয়েন্দা পুলিশের দলটি। তখন চেকপোস্টে থাকা পুলিশ সদস্যরা আড়াআড়ি মাইক্রোবাস রেখে ফ্লাইওভারের পথ আটকে দেন। এক পর্যায়ে অটোরিকশা থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি করা হয়। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশ ও সশস্ত্র ছিনতাইকারী দলের সঙ্গে ধাওয়াধাওয়ি ও গোলাগুলির ঘটনায় দুই ছিনতাইকারী গুলিবিদ্ধ হন। তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিত্সক মৃত ঘোষণা করেন।

ডিবি সূত্র জানায়, নিহতদের মধ্যে একজনের নাম এনামুল অন্যজন রাসেল। ঘটনাস্থল থেকে নয়ন ও ইয়ামিন নামের আরো দুজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। নিহত ও গ্রেপ্তারকৃতদের শরীর তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলিভর্তি একটি ম্যাগাজিন, একটি ছুরি, দুটি টাইগার বামের কৌটা, একটি গামছা, ৯টি মোবাইল ফোনসেট, ১৬টি ইয়াবা, একটি লাইটার ও নগদ পাঁচ হাজার টাকা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার দুজনের বরাত দিয়ে ডিবি সূত্র জানায়, ওই চারজন প্রথমে টঙ্গীর মধুমিতা এলাকায় একত্রিত হয়ে আব্দুল্লাহপুর খন্দকার পেট্রোল পাম্পে আসেন। ছিনতাইয়ের জন্য সেখানে কিছুক্ষণ অবস্থান করে বিমানবন্দর হয়ে কাওলার দিকে রওনা দেন তাঁরা। তাঁদের উদ্দেশ্য ছিল, পথে কোনো ব্যক্তিকে একা পেলে অটোরিকশায় তুলে তার মোবাইল ফোনসেট ও টাকা-পয়সা এবং মূল্যবান সামগ্রীসহ সব কিছু ছিনিয়ে নেবেন।