kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

অন্তঃসত্ত্বাসহ পাঁচজনকে হত্যা, তিন লাশ উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



ছয় জেলায় এক অন্তঃসত্ত্বাসহ ছয়জনকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার থেকে গতকাল রবিবার পর্যন্ত এসব ঘটনা ঘটে।

যশোরের বেনাপোল পোর্ট থানার শিবনাথপুর বারোপোতা গ্রামে নেশার টাকা না পেয়ে আট মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ রুমা খাতুনকে শ্বাসরোধে হত্যা করে গলায় রশি দিয়ে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে। শনিবার রাতে রুমার শ্বশুরবাড়িতে এ ঘটনা ঘটে। রুমা শিবনাথপুর বারোপোতা গ্রামের সাফিউল রহমানের ছেলে আরিফুল ইসলাম টুটুলের স্ত্রী এবং একই থানার ইছাপুর গ্রামের আব্দুল খালেকের মেয়ে। স্থানীয়রা জানায়, আরিফুল মাদক কারবারি ও মাদকাসক্ত। তিনি নেশার টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে থাকতে পারেন।

রুমার চাচাতো ভাই শামিম হোসেন বলেন, ‘রুমার পা মাটিতে লাগা ছিল। এতে ধারণা করা হয়, তাকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছিল।’

বগুড়া সদরের শেখেরকোলা গ্রামে নিজ ঘরে গত মঙ্গলবার রাতে আছিয়া বেওয়া (৬৫) নামের এক নারীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। তিনি শেখেরকোলা গ্রামের মৃত রমজান ফকিরের স্ত্রী। এ ঘটনায় রাতেই তাঁর নাতি ইয়াকুব আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইয়াকুব বগুড়া সদরের বালা কৈগাড়ি গ্রামের মিলন মিয়ার ছেলে এবং আছিয়ার মেয়ে শেফালির ঘরের নাতি। বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ইয়াকুব আলীর স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, গরু বিক্রির ও আত্মীয়দের দেওয়া ৩৫ হাজার টাকা না পেয়ে তিনি তাঁর নানিকে হত্যা করেছেন।

বগুড়া শহরতলির গোদারপাড়া এলাকায় একটি ড্রেন থেকে বুধবার দুপুরে নাইম বাবু (১৭) নামের এক তরুণের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। সে বগুড়া শহরের দক্ষিণ ফুলবাড়ি মহল্লার রুহুল আমিনের ছেলে। পরিবার জানায়, রবিবার রাত সাড়ে ৯টার দিকে নাইম ইজি বাইক নিয়ে বাড়ি থেকে বের হয়। এর পর থেকে সে নিখোঁজ ছিল। পরদিন নাইমের বাবা রুহুল আমিন বগুড়া সদর থানায় সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ শাজাহানপুর থানার আশেকপুর থেকে ইজি বাইকটি ব্যাটারি ছাড়া উদ্ধার করে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ধারণা করা হচ্ছে, তিন-চার দিন আগে নাইম বাবুকে হত্যা করে ড্রেনে ফেলে রাখা হয়।

বগুড়া শহরের মালতীনগর চানসারি ঘাট এলাকায় শুক্রবার রাতে গৃহবধূ আলপনা আক্তারের (১৮) বাসা থেকে তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তিনি এলাকার আব্দুর রহমান ডনের স্ত্রী।

যশোরের চৌগাছা উপজেলার দুর্গাবরকাটি গ্রামে নিজ ঘর থেকে বৃহস্পতিবার সকালে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। ভেতর থেকে ঘরের দরজা লক থাকায়, এটি হত্যা না আত্মহত্যা সেটি নিয়ে প্রশ্ন উঠেছে। নিহত আহাদ আলী (৪৩) পেশায় একজন কৃষক। তাঁর এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার হাড়িদাহ গ্রামে দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার রাতে ইউসুফ শেখ (৭৫) নামের এক ব্যক্তিকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে। তিনি হাড়িদাহের মৃত রুংগু শেখের ছেলে। এ ঘটনায় আলামিন শেখ নামের একজন আহত হয়েছেন। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতের পক্ষের লোকেরা জানায়, হাড়িদাহ গ্রামে রশিদ গ্রুপ ও আবেদ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে।

রাজবাড়ীর গোয়ালন্দের বিশ্বনাথপাড়া গ্রামে গত শনিবার ঝগড়াবিবাদের এক পর্যায়ে তুষার শেখ নামের এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তাঁর চাচাতো ভাই বাঁধন শেখ ও চাচি ফেরদৌসী বেগমকে আটক করেছে পুলিশ। 

নরসিংদীর রায়পুরায় এক তরুণীকে উত্ত্যক্তের ঘটনায় বিচার চাওয়ায় বখাটেদের হামলায় বাঁ চোখে টেঁটাবিদ্ধ হয়ে ফাইজুল্লাহ (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় টেঁটাবিদ্ধ নারীসহ আহত হয়েছে ১৪ জন। শনিবার সকালে উপজেলার চানপুর ইউনিয়নের মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ ও রায়পুরা থানার পরিদর্শক (তদন্ত) গোবিন্দ সরকার সঙ্গীয় ফোর্স নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাতক্ষীরার শ্যামনগরে অজ্ঞাতপরিচয় এক নারীর (৬০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে বয়ারসিংহ গ্রামে আমজাদ হোসেনের মাছের ঘের থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহটি সাতক্ষীরা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]