kalerkantho

মঙ্গলবার । ১২ শ্রাবণ ১৪২৮। ২৭ জুলাই ২০২১। ১৬ জিলহজ ১৪৪২

ছুটির দিনে মার্কেটে কেনাকাটার ধুম

নিজস্ব প্রতিবেদক   

৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছুটির দিনে মার্কেটে কেনাকাটার ধুম

সামনে ঈদ। এর মধ্যে গতকাল ছিল সাপ্তাহিক ছুটির দিন। ফলে পা ফেলারও জায়গা ছিল না রাজধানীর নিউ মার্কেটে। ছবি : কালের কণ্ঠ

‘স্পাইডারম্যান’ মাস্ক পরে মায়ের হাত ধরে হেলেদুলে হাঁটছে বছর দুয়েকের সোয়াদ। কখনো কখনো পছন্দের জিনিস দেখে হাত টেনে থামিয়ে দিচ্ছিল মাকে। ভিড় ঠেলে অনেক ঘোরাঘুরি করে ছেলের জন্য একটি খেলনা গিটার, ফুটবল, বাচ্চাদের টেন্টহাউস (তাঁবুর ঘর) আর পায়জামা-পাঞ্জাবি কিনলেন জাহানারা লুবনা। তাঁর মতো আরো অনেকেই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে এসেছেন রাজধানীর গুলশানের আড়ংয়ের আউটলেটে।

একই দৃশ্য দেখা যায়, রাজধানীর মিরপুর-১-এর আড়ংয়ে। কেনাকাটা করার জন্য লাইন ধরে দাঁড়িয়ে আছে মানুষ। স্বাস্থ্যবিধি মেনে ১০ জন করে ঢোকানো হচ্ছে ওই আউটলেটে। আশপাশের অন্যান্য মার্কেট এবং শপিং মলগুলোতেও চোখে পড়ে মানুষের ব্যাপক ভিড়। কল্যাণপুরের মোর্শেদুল ইসলাম বলেন, ‘বাসার সবার জন্য ঈদের কেনাকাটা করলাম। ভিড়ের কারণে সব করতে পারিনি। আরো এক দিন আসতে হবে।’

রোজার শেষ শুক্রবার হওয়ায় অন্যান্য দিনের তুলনায় গতকাল রাজধানীর শপিং মলগুলোতে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়। অনেকেই ছুুটির দিনে ঈদের কেনাকাটা করতে সকালবেলাতেই দোকানে চলে আসে। দুপুরের পরে ভিড় আরো বাড়তে থাকে। পছন্দের কেনাকাটা করতে পেরে অনেকের মুখেই ছিল খুশির হাসি। কিন্তু অনেকেরই মুখে ছিল না মাস্ক। দু-একটি দোকানে সামাজিক দূরত্ব মানা হলেও বেশির ভাগ দোকানেই ছিল না এই স্বাস্থ্যবিধি মানার বালাই।