kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দনবার্তা

ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ ধারণ করেছেন মমতা

কূটনৈতিক প্রতিবেদক   

৬ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশের পক্ষে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে মমতার শপথের দিনই বার্তাটি পাঠানো হয়। ওই বার্তায় মমতার ‘ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ’ ধারণ করার প্রশংসা করেছেন ড. মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, অভিনন্দন বার্তায় পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, “তৃণমূল কংগ্রেস ধারাবাহিকভাবে তৃতীয়বারের মতো সরকার গঠনে জনগণের সমর্থন লাভ করেছে, যা আপনার নেতৃত্বের প্রতি পশ্চিমবঙ্গের জনগণের অব্যাহত আস্থা ও বিশ্বাসের প্রতিফলন। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ, কারণ আপনি বাঙালির দীর্ঘ লালিত মূল্যবোধ ‘ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ’ ধারণ করেছেন এবং এ ক্ষেত্রে বঙ্গবন্ধু সারা জীবন অগ্রণী ভূমিকা পালন করেছেন।”

ড. মোমেন উল্লেখ করেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমত্কার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান ও সাম্প্রতিক বছরে দুই দেশের পারস্পরিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো আরো প্রসারিত হয়েছে। অবিভক্ত ইতিহাস, সংস্কৃতি, ভাষা, মূল্যবোধ এবং বংশানুক্রমিক সংযোগ দুই দেশের জনগণের সম্পর্ককে অনন্য ও শক্তিশালী করেছে। বিশেষ করে পশ্চিমবঙ্গের জনগণ বাংলাদেশিদের হৃদয়ে বিশেষ স্থান দখল করে রেখেছে।

মমতাকে পাঠানো বার্তায় তিনি লিখেছেন, ‘আপনার অঙ্গীকার ও সহযোগিতার মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় হবে এবং অনিষ্পন্ন বিষয়গুলোর সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি।’



সাতদিনের সেরা