kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

সব দল নিয়ে ঐক্যের তাগিদ বিএনপি নেতাদের

নিজস্ব প্রতিবেদক   

১৯ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের বিরাজমান সার্বিক পরিস্থিতি নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে ধারাবাহিক ভার্চুয়াল বৈঠকের অংশ হিসেবে দ্বিতীয় দফায় গতকাল রবিবার আলোচনা করেছে বিএনপি। বৈঠকে সিনিয়র নেতাদের মধ্যে দলের উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা অংশ নেন।

জানা গেছে, রবিবার বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে বৈঠক চলে প্রায় সন্ধ্যা পর্যন্ত। বৈঠকে সরকারবিরোধী আন্দোলন জোরদার করতে পন্থা খোঁজার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। একই সঙ্গে দেশ ও বিদেশে কূটনীতিকদের সঙ্গে যোগাযোগ আরো নিবিড় করার পরামর্শ এসেছে।

বৈঠক সূত্রগুলো বলছে, সরকারবিরোধী আন্দোলন আরো বেগবান করতে জাতীয় ঐক্য করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন নেতারা। এ লক্ষ্যে দলমত নির্বিশেষ সব দলকে এক কাতারে আনার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া সরকারের নানা ব্যর্থতা আরো বেশি করে জনগণের কাছে পৌঁছানোর বিষয়ে সিদ্ধান্ত হয়। এতে বলা হয়, সরকারের নানা অন্যায় ও দেশবিরোধী কর্মকাণ্ড যাতে মানুষ আরো বেশি করে জানতে পারে সে বিষয়ে কর্মসূচি নিতে হবে।

বিকেল সাড়ে ৩টা থেকে পৌনে ৬টা পর্যন্ত চলা বৈঠকে উপদেষ্টা কাউন্সিলের ১৩ জন সদস্য যোগ দেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ছাড়াও চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন সুজাউদ্দিন আহমেদ, আবদুর রশিদ, অধ্যাপিকা তাজমেরী ইসলাম, ড. শাহিদা রফিক, গোলাম আকবর খন্দকার, অ্যাডভোকেট ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালি, তাহমিনা রুশদির লুনা, ড. এনামুল হক চৌধুরী, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক সুকমোল বড়ুয়া ও বিজন কান্তি সরকার অংশ নেন। বৈঠক পরিচালনা করেন বিএনপির দপ্তরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।



সাতদিনের সেরা