kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

করোনা পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক করোনা পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

এ ছাড়া দলের চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতায় করণীয় নিয়েও আলোচনা হয়। গতকাল শনিবার রাতে এ ভার্চুয়াল বৈঠক হয়।

জানা গেছে, বৈঠকে আলোচনার সময় বলা হয়, বর্তমানে সরকারের উদাসীনতা, অব্যবস্থাপনা, অযোগ্যতা এবং করোনা মোকাবেলার নামে দুর্নীতির কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। নেতারা এ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা চিকিৎসা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ ব্যাপারে দলের সিনিয়র নেতাদের চিকিৎসকদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখতে বলা হয়েছে। এ ছাড়া দলের সব স্তরের নেতাকর্মীকে এবং জনগণকে স্বাস্থ্যবিধি মেনে এই ভয়ংকর মহামারি মোকাবেলা করার আহ্বান জানানো হয়। লকডাউনকালে অসহায় দরিদ্র, নিম্ন আয়ের মানুষকে ত্রাণ সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নারী নেত্রী নিপুণ রায় চৌধুরীকে গ্রেপ্তার ও দ্বিতীয় দফা তিন দিনের রিমান্ডে নেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। অবিলম্বে নিপুণ রায় চৌধুরী, যুবদল ঢাকা মহানগর শাখার সভাপতি মজনুসহ সব নেতাকর্মীর মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভায় করোনাভাইরাসে আক্রান্ত চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের এবং অনেক ক্ষেত্রে কারো স্ত্রী এবং পরিবারের সদস্যসহ জনসাধারণ ব্যাপক হারে আক্রান্ত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং তাদের আশু রোগমুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হয়।

এসব বিষয়ে বিস্তারিত তথ্য-উপাত্তসহ একটি সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংবাদ সম্মেলন করবেন।

বৈঠকে থাকা একটি সূত্র জানায়, গতকাল দলের নিখোঁজ সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী প্রসঙ্গে মির্জা আব্বাস যে মন্তব্য করেছেন, সে বিষয়েও আলোচনা হয়। আব্বাস বিএনপির এই নেতার নিখোঁজের জন্য দলের কাউকে কাউকে দায়ী করার ইঙ্গিত দিয়েছেন। এ বিষয়টি পরিষ্কার করতে মির্জা আব্বাসকে আজ রবিবার সংবাদ সম্মেলন করার পরামর্শ দেওয়া হয়।



সাতদিনের সেরা