kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ

মামলা চলবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে

সিলেট অফিস   

৮ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের মামলাটি চাঞ্চল্যকর মামলা হিসেবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছে জেলা মনিটরিং কমিটি। এ ব্যাপারে গেজেট প্রকাশ হলেই মামলাটি ট্রাইব্যুনালে স্থানান্তর করা হবে।

এদিকে এ ঘটনায় দায়েরকৃত দুটি মামলার বিচারকাজ একই সঙ্গে একই আদালতে পরিচালনার জন্য হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন সেটি এখনো স্থানীয় আদালতে এসে পৌঁছায়নি। যে কারণে গতকাল ধর্ষণ মামলার ধার্য তারিখ থাকলেও সাক্ষ্যগ্রহণ হয়নি।

বাদীপক্ষের আইনজীবী এবং আদালতের সরকারি কৌঁসুলির সূত্রে এসব তথ্য জানা গেছে। বর্তমানে মামলাটি সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন।

গত বছর ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। ঘটনার রাতেই নির্যাতিতার স্বামী বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের শাহপরান থানায় ছয়জনের নাম উল্লেখ করে ধর্ষণ মামলা করেন। ঘটনার পর আসামিরা পালিয়ে গেলেও তিন দিনের মধ্যে ছয় আসামিসহ সন্দেহভাজন আরো দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ। এই আটজনই বর্তমানে জেলহাজতে রয়েছেন।

এ ছাড়া ছাত্রাবাসে তরুণীকে তুলে নিয়ে ধর্ষণের আগে তাঁর স্বামীকে (মামলার বাদী) মারধর ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছিল। এ ঘটনায় ছিনতাইয়ের অভিযোগে আরো একটি মামলা হয়। ধর্ষণ মামলার আট আসামি এই মামলায়ও অভিযুক্ত।

মন্তব্য