kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ইউপি নির্বাচনে বিদ্রোহীদের ছাড় দেওয়ার সিদ্ধান্ত হয়নি

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউপি নির্বাচনে বিদ্রোহীদের ছাড় দেওয়ার সিদ্ধান্ত হয়নি

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ছাড় দেওয়া হচ্ছে, গণমাধ্যমে প্রকাশিত এমন খবর সত্য নয় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির নবনির্বাচিত সদস্যদের পরিচিতি সভায় তিনি এ মন্তব্য করেন। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন সেতুমন্ত্রী।

ইউপি নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের প্রতি নমনীয় থাকা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ এখন পর্যন্ত এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়নি। এমনকি দলের নীতিনির্ধারণী কোনো সভায়ও এ ধরনের সিদ্ধান্ত হয়নি।’ তিনি বলেন, বিএনপি ইউপি নির্বাচনে অংশ না নেওয়ার প্রকাশ্য ঘোষণা দেওয়ার পরও স্থানীয়ভাবে তাদের দল সমর্থিত প্রার্থীদের প্রস্তুতি নেওয়ার কথাও শোনা যাচ্ছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশের আড়ালে গণতন্ত্র হত্যা, মানবাধিকার লঙ্ঘন করে আসছে। তারা এখনো সেই ধারাবাহিকতাই চর্চা করে চলেছে।’

বিএনপির কর্মসূচিতে জনগণ ভীতসন্ত্রস্ত, এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির কর্মসূচি ঘোষণা করলে পরিবহন মালিক-শ্রমিকরাও বাস পোড়ানোর ভয়ে বন্ধ করে দেন। নির্বাচনে ধারাবাহিক ব্যর্থতার পর বিএনপি এখন পুলিশকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে।’

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যসচিব সুজিত রায় নন্দী প্রমুখ। এর আগে ধানমণ্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির নবনির্বাচিত সদস্যরা।

মন্তব্য