kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

রাজধানীতে পাঁচ ডাকাত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পেশাদার ডাকাতদলের পাঁচ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের লালবাগ শাখা গত মঙ্গলবার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দুটি পিকআপ, একটি চাপাতি, তিনটি চাকু, লুট করা টাকা ও ১১টি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো—শাওন আহম্মেদ জয়, জাহিদুল ইসলাম, ইয়ামিন, হৃদয় ও বাবুল। 

ডিএমপির মিডিয়া সেন্টারে গতকাল বুধবার এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, ডাকাতির এক ঘটনায় গত ২৮ জানুয়ারি পুরান ঢাকার চকবাজার থানায় একটি মামলা হয়। ওই মামলার তদন্তে নেমে গোয়েন্দা বিভাগের লালবাগ শাখা একটি ডাকাতচক্রের সন্ধান পায়। এই চক্রের সদস্যরা কেরানীগঞ্জ এলাকায় অবস্থান করে দিনে রাজমিস্ত্রি, ডেকোরেশন ও হোটেলের কর্মী হিসেবে কাজ করে। আর রাতে দলবদ্ধভাবে রাজধানী ও আশপাশের এলাকা থেকে পিকআপ বা ছোট ট্রাক ছিনতাই করে। আর ছিনতাই করা সেই যানবাহনের মাধ্যমে ডাকাতি করে। চক্রটি বিশেষ করে ভোরে রাজধানীর মহাখালী, এমইএস, শাহআলী, মিরপুরের গুদারা ঘাট, শেরেবাংলানগর, সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ ও ভুলতা এলাকার রাস্তায় ঘুরে ঘুরে ডাকাতি করে।

হাফিজ আক্তার জানান, চকবাজার থানায় দায়ের হওয়া মামলার ডাকাতির ঘটনায় সাতজন অংশ নেয়। তাদের মধ্যে উল্লিখিত পাঁচজন ধরা পড়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা