kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি শিক্ষার্থীদের

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি শিক্ষার্থীদের

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে বিভাগে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

গতকাল সোমবার ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চতুর্থ তলায় নিজ বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তাঁরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ইইই বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই ইটিই বিভাগের শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে ইটিইকে ইইই বিভাগের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে—এমন অভিযোগ করে ইইই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শামীম রেজা কালের কণ্ঠকে বলেন, ‘গত ৩১ ডিসেম্বর আমরা প্রশাসনের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই স্মারকলিপির ব্যাখ্যা এখনো দেয়নি এবং আমাদের সঙ্গে কথা বলতেও অস্বীকৃতি জানিয়েছে।’

ইটিই গ্র্যাজুয়েটদের কর্মক্ষেত্রের অপ্রতুলতার বিষয়টি উল্লেখ করে ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে ২০১৯ সালের অক্টোবর থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করেন বশেমুরবিপ্রবির ইটিই বিভাগের শিক্ষার্থীরা। অন্যদিকে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে এই দাবিকে অযৌক্তিক বলে আসছেন ইইই বিভাগের শিক্ষার্থীরা।

মন্তব্য