kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

কমিশনে বিএনপির মেয়র প্রার্থীর ১০ অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কমিশনে বিএনপির মেয়র প্রার্থীর ১০ অভিযোগ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর করা অভিযোগগুলোর এখনো কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। গতকাল বুধবার পর্যন্ত নির্বাচন কমিশনে ১০টি অভিযোগ করা হয়।

এসব অভিযোগের মধ্যে অন্যতম প্রচারণায় প্রতিপক্ষের বাধা এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীসহ দলের নেতাদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। বিএনপি সমর্থক পেশাজীবীদের নিয়ে গঠিত চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদের আহ্বায়ক একরামুল করিম এসব কথা জানান।

এদিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোশাররফ হোসেন এমপিকে প্রধান করে নৌকার নির্বাচন পরিচালনা কমিটি গঠন করায় নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী।

গত মঙ্গলবার সন্ধ্যায় ডা. শাহাদাত হোসেনের পক্ষে চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদের আহ্বায়ক একরামুল করিম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তার অফিসে লিখিত অভিযোগটি করেন। অভিযোগে বলা হয়, গত সোম ও মঙ্গলবার আওয়ামী লীগের পক্ষ থেকে চসিক নির্বাচনে সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান সমন্বয়ক ও চেয়ারম্যান করে স্থানীয় দুটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হয়, যা সিটি করপোরেশন নির্বাচন আচরণবিধির সরাসরি লঙ্ঘন। এ বিষয়ে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার হাসানুজ্জামান কালের কণ্ঠকে বলেন, ‘সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ ধরনের তৎপরতায় অংশ নিতে পারেন না। আমরা ইতিমধ্যে তাঁকে সেই মেসেজ দিয়েছি।’

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংস্কৃতিক ঐক্যজোট। গতকাল সংগঠনের চেয়ারম্যান মোস্তফা মাসুমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার হাসানুজ্জামানের কাছে এই স্মারকলিপি দেন।

মন্তব্য



সাতদিনের সেরা