kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

শেখ হাসিনাকে ফুল ও চিঠিতে শুভেচ্ছা মোদির

শুভেচ্ছা জানিয়েছে চীনের কমিউনিস্ট পার্টিও

নিজস্ব প্রতিবেদক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুকন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। এ উপলক্ষে গতকাল থেকেই তাঁকে শুভেচ্ছা জানানো শুরু করেছেন বিশ্বনেতারা। এরই মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়ে চিঠি ও ফুলের তোড়া উপহার পাঠিয়েছেন। অন্যদিকে চায়না কমিউনিস্ট পার্টিও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের একাধিক সূত্র কালের কণ্ঠকে এই তথ্য জানিয়েছে।

জন্মদিন উপলক্ষে পাঠানো বিশেষ বার্তায় নরেন্দ্র মোদি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছে। দুই দেশের সম্পর্ক উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন মোদি। ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস বিদায়ী সাক্ষাতে গণভবনে মোদির বার্তা শেখ হাসিনার কাছে পৌঁছে দেন।

চায়না কমিউনিস্ট পার্টিও বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছে। সিপিসি ইন্টারন্যাশনাল বিভাগের মিনিস্টার সং তাও স্বাক্ষরিত বার্তায় আগামী দিনে চায়না কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগের সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করা হয়।

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে নানা আনুষ্ঠানিকতায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন পালন করবে দলটি। বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল, শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন দলটি। আজ বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

বিকেল ৩টায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির উদ্যোগে আগারগাঁওয়ে অবস্থিত এসওএস শিশুপল্লীতে শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

মন্তব্য