kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘বঙ্গবন্ধুকে নিয়ে গান রাজাকার পুত্রের!’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন গায়ক সাজেদ ফাতেমী। প্রতিবাদলিপিতে তিনি বলেন, “বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রকাশিত ‘শত গানে বঙ্গবন্ধু’ শিরোনামে বই থেকে আমার লেখা দুটি গান প্রত্যাহারের দাবিতে গত ১৯ সেপ্টেম্বর লালমনিরহাটে মানববন্ধন হয়েছে।” 

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ লালমনিরহাট জেলা শাখা আয়োজিত ওই মানববন্ধন থেকে আমার বাবাকে রাজাকার এবং আমাকে ও আমার পুরো পরিবারের সঙ্গে জামায়াত-শিবিরের সংশ্লিষ্টতার অভিযোগ এনে আমার গান দুটি বাদ দিয়ে বইটি নতুন করে প্রকাশের দাবি জানানো হয়। মানববন্ধন চলাকালে সাংবাদিক ও উপস্থিত নেতাকর্মীদের কাছে অর্ধসত্য, অসত্য, উদ্দেশ্যপ্রণোদিত ও ভুল তথ্যে ভরা একটি লিফলেট বিতরণ করা হয়, যা আমার পরিবারের দীর্ঘদিনের সুনাম ক্ষুণ্ন করেছে।

আমি দৃঢ়তার সঙ্গে বলছি, আমার আব্বা রাজাকার ছিলেন না। তিনি ছিলেন পল্লী চিকিৎসক।

আমার পরিবারের সঙ্গে জামায়াতের সংশ্লিষ্টতার অভিযোগ শতভাগ মিথ্যা। ১১ ভাই-বোনের মধ্যে মাত্র একজন জামায়াতের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। অসুস্থতা ও আর্থিক সংকটের কারণে গত প্রায় পাঁচ বছর থেকে দলীয় সব কর্মকাণ্ড থেকে তিনি নিজেকে গুটিয়ে নিয়েছেন। একটি বিশেষ রাজনৈতিক দল করা মানে পুরো পরিবারকে সেই দলের সঙ্গে সংশ্লিষ্ট বলার কোনো যুক্তি থাকতে পারে না। আমার বড় দুই ভাই ছাত্রলীগের নেতা ছিলেন।

প্রতিবেদকের বক্তব্য : জেলা, উপজেলা, মুক্তিযোদ্ধা সংসদসহ আরো কয়েকটি সংগঠন ১৯ সেপ্টেম্বর লালমনিরহাট শহরে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তাদের বক্তব্য ও বিতরণ করা লিফলেট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সংবাদটি তৈরি করা। এখানে আমাদের নিজস্ব কোনো বক্তব্য নেই।

মন্তব্য