kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

চাঁদপুরের সাংবাদিক ইকরাম চৌধুরী মারা গেছেন

চাঁদপুর প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার ইকরাম চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শনিবার ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা ও ডায়াবেটিসে ভুগছিলেন তিনি।

গতকাল বিকেলে চাঁদপুর প্রেস ক্লাবে প্রথম দফা এবং সরকারি কলেজ মাঠে আরো দুই দফা জানাজা শেষে সন্ধ্যায় পৌর গোরস্তানে মা-বাবার কবরের পাশে ইকরাম চৌধুরীকে দাফন করা হয়। পরিবারে তাঁর স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম, চাঁদপুর প্রেস ক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা ইকরাম চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

পেশায় সিভিল ইঞ্জিনিয়ার হলেও আশির দশকে সাংবাদিকতা শুরু করেন ইকরাম চৌধুরী। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থায়ও (বিসিক) দীর্ঘদিন চাকরি করেন তিনি। ১৯৯৮ সালে ওই চাকরি ছেড়ে তিনি চাঁদপুরে ফিরে দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকা প্রকাশ করেন। চাঁদপুর প্রেস ক্লাবে একাধিকবার সাধারণ সম্পাদক ও সভাপতি পদে দায়িত্ব পালন করেন ইকরাম চৌধুরী। সর্বশেষ চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার এবং জাগোনিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি ছিলেন। এ ছাড়া দৈনিক ইনকিলাব, যুগান্তরসহ আরো বেশ কয়েকটি দৈনিকে কাজ করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা