kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

করোনাভাইরাসের উপসর্গ

পুলিশসহ ১৭ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পুলিশসহ ১৭ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) উপসর্গ নিয়ে মৃত্যু আবার বেড়েছে। গত মঙ্গলবার ও গতকাল বুধবার সাত জেলায় এক পুলিশ সদস্যসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ছয়জনের। আঞ্চলিক কার‌্যালয়, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

কুমিল্লা : মারা যাওয়া ছয়জনই পুরুষ। তাঁদের মধ্যে তিনজন আইসোলেশন ওয়ার্ডে এবং তিনজন আইসিইউতে ছিলেন। তাঁদের দুজন হলেন কুমিল্লার বুড়িচং উপজেলার বাহেরচর গ্রামের প্রকৌশলী মো. নাবিল রাশেদ ভুঁইয়া এবং রামপুর গ্রামের মফিজুল ইসলাম।

চট্টগ্রাম : মহানগর পুলিশের ট্রাফিক পুলিশের উত্তর বিভাগে কর্মরত কনস্টেবল আ ফ ম জাহেদ (৪২) মঙ্গলবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুর পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। জাহেদ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড নাড়ালিয়া গ্রামের মো. জয়নাল আবেদীনের ছেলে।

নাটোর : ঢাকাফেরত এক ব্যক্তি গতকাল সকালে নাটোর সদর উপজেলার জংলী গ্রামে মামার বাড়িতে মারা যান। মৃত বিধান সরকার (৪৭) নওগাঁর রানীনগর উপজেলার দুলাল সরকারের ছেলে।

রাঙামাটি : জেলায় ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মঙ্গলবার রাতে দুজনের ও গতকাল একজনের মৃত্যু হয়। তাঁরা হলেন রাঙামাটিতে আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ কর্মী তবলছড়ি এলাকার সুরত আলী (৩৫), লংগদু উপজেলার ভাইবোনছড়া গ্রামের অনিল দাশ (৬৫) ও রাঙামাটি শহরের পূর্ব ট্রাইবেল আদাম এলাকার বাসিন্দা আশীষ দাশ।

খুলনা : মঙ্গলবার দিবাগত রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আনোয়ারা বেগম (৫৬) মারা যান। আর রূপসা উপজেলার তিলক গ্রামের আতিয়ার রহমান (৮০) এক সপ্তাহ ধরে জ্বর সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগে গতকাল সকালে নিজ বাড়িতে তিনি মারা যান।

চাঁদপুর : চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত দুজন মারা যান। তাঁরা হলেন জেলার শাহরাস্তি উপজেলার বলশিদ গ্রামের জামাল হোসেন (৫৮) ও ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ সুবিদপুর গ্রামের রমজান আলী (৫৩)।

গাজীপুর : কালীগঞ্জে গত ২৪ ঘণ্টায় ‘লকডাউন’ ঘোষিত এলাকায় দুজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে কালীগঞ্জ পৌর এলাকা মুনসুরপুরে নিজ বাড়িতে মারা যান মিনা শীল (৭০)। কয়েক দিন ধরে তিনি জ্বর, ঠাণ্ডা, শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। আর মঙ্গলবার দুপুরে মারা গেছেন একই এলাকার ইলেকট্রিক মিস্ত্রি নাসির উদ্দিন (৫২)।

মন্তব্য