kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

লিবিয়ায় হত্যাকাণ্ড

ফরিদপুরের এক পাচারকারী গ্রেপ্তার মাদারীপুরেও মামলা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও মাদারীপুর প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় এনামুল হক গাজী (৪২) নামের এক ব্যক্তিকে গোপালগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফরিদপুরের সালথা থানায় দায়ের হওয়া মানবপাচার দমন আইনের মামলায় গতকাল মঙ্গলবার ভোরে তাঁকে গ্রেপ্তার করা হয়। এদিকে মানবপাচারকারী জুলহাস সরদারকে আসামি করে গতকাল মামলা হয়েছে মাদারীপুরে। এতে এ জেলায় লিবিয়ার ঘটনায় চারটি মামলা হলো।

গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে অপহরণকারীদের হাতে নিহত হয় ২৬ বাংলাদেশি। তাঁদের মধ্যে ছিলেন ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের আলমপুর গ্রামের কামরুল শেখ (২৫)। এ ঘটনায় কামরুলের বাবা কবীর শেখ বাদী হয়ে গত সোমবার রাতে ছয়জনকে আসামি করে সালথা থানায় মামলা করেন। ওই মামলার এজাহারভুক্ত আসামি এনামুল হক গাজীকে গতকাল ভোরে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে গ্রেপ্তার করে সালথা থানার পুলিশ। এনামুল মুকসুদপুরের গোহালা ইউনিয়নের মুনিরকান্দী গ্রামের বাসিন্দা।

মামলার তদন্তকারী কর্মকর্তা সালথা থানার এসআই মমিনুর রহমান জানান, কামরুলকে পাচারের ঘটনায় আসামি এনামুলের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। গতকাল দুপুরে তাঁকে আদালতে সোপর্দ করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এদিকে লিবিয়ায় নিহতের মধ্যে আছেন মাদারীপুরের মানিক হাওলাদার। তাঁর বাবা শাহ আলম হাওলাদার বাদী হয়ে গতকাল দুপুরে রাজৈর থানায় মামলা করেছেন। এতে দালাল জুলহাস সরদারকে প্রধান করে চারজনকে আসামি করা হয়েছে। এ নিয়ে লিবিয়ার ঘটনায় মাদারীপুরে রাজৈর থানায় তিনটি এবং সদর থানায় একটি মামলা দায়ের হলো।

মন্তব্য



সাতদিনের সেরা