kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

জাতীয় পুনর্গঠন কমিটি গঠনসহ আট দফা প্রস্তাব নাগরিক ঐক্যের

নিজস্ব প্রতিবেদক   

৪ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক সংকট মোকাবেলায় অর্থনীতিবিদ-বিশেষজ্ঞ-পেশাজীবীদের সমন্বয়ে তিন থেকে পাঁচ বছরমেয়াদি ‘জাতীয় পুনর্গঠন কমিটি’ গঠনসহ আট দফা প্রস্তাব দিয়েছে নাগরিক ঐক্য। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘কভিড-১৯ : বৈশ্বিক মহামারি এবং বাংলাদেশ’ শীর্ষক এক মুক্ত আলোচনায় এর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এ প্রস্তাব দেন।

আট দফা প্রস্তাবের মধ্যে রয়েছে— দেশের অর্থনীতিবিদ, ব্যবসায়ী, বিভিন্ন পেশাজীবী, এনজিও প্রতিনিধির সমন্বয়ে তিন থেকে পাঁচ বছরমেয়াদি একটি স্থায়ী জাতীয় পুনর্গঠন কমিটি গঠন, ত্রাণ চুরি-স্বাস্থ্য খাতে দুর্নীতির অভিযোগ দ্রুত বিচার ট্রাইব্যুনালে এনে শাস্তির ব্যবস্থা, শিক্ষাপ্রতিষ্ঠানের খরচ, বেতন ইত্যাদি ছয় মাসের জন্য মওকুফ, দিন এনে দিন খাওয়া দুই কোটি পরিবারকে তিন মাসের খাবার সরবরাহ নিশ্চিত করা, মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত দুই কোটি মানুষের জন্য ভর্তুকি দিয়ে রেশনিং ব্যবস্থা চালু করা প্রভৃতি।

মান্নার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির এ জেড এম জাহিদ হোসেন, মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, এবি পার্টির অবসরপ্রাপ্ত মেজর আব্দুল ওহাব মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের ভিপি নুরুল হক নুর প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা