kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

পিপিই বিতরণ শুরু করেছে কনফিডেন্স

নিজস্ব প্রতিবেদক   

২৪ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিপিই বিতরণ শুরু করেছে কনফিডেন্স

করোনাভাইরাস বিস্তার রোধে পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) বিতরণ শুরু করেছে শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান কনফিডেন্স গ্রুপ। ছবি : কালের কণ্ঠ

দেশে করোনাভাইরাস বিস্তার রোধে পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) বিতরণ শুরু করেছে শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান কনফিডেন্স গ্রুপ ও বেসরকারি বিদ্যুেকন্দ্র মালিকদের সংগঠন বাংলাদেশ ইনডিপেন্ডেন্ট পাওয়ার প্রডিউসার অ্যাসোসিয়েশন (বিপপা)। ডাক্তার, নার্স, অন্যান্য চিকিৎসা সহায়ক কর্মী যেমন—পুলিশ, ফায়ার সার্ভিস ও সংবাদকর্মীদের মধ্যে এসব পিপিই বিতরণ করা হচ্ছে। প্রাথমিকভাবে চার হাজার পিপিই সামগ্রী বিতরণ গতকাল সোমবার শুরু হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গতকাল দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সচিবালয়ে তাঁর দপ্তরে বিপপার পক্ষ থেকে পুলিশ বাহিনীর সদস্যদের জন্য দুই হাজার সেট পিপিই হস্তান্তর করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং বিপপার প্রেসিডেন্ট ও কনফিডেন্স গ্রুপের ভাইস চেয়ারম্যান ইমরান করিম। এর আগে কনফিডেন্স গ্রুপের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার হাতে ১৮০ সেট পিপিই তুলে দেওয়া হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোজাফ্ফর আহমেদ ও অন্যান্য অধ্যাপকরা উপস্থিত ছিলেন। ৫০০ পিপিই সেট দেওয়া হয় উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। হাসপাতালের কভিড-১৯ কন্ট্রোল রুমের ফোকাল পারসন ডা. সাদিয়া এসব নিরাপত্তাসামগ্রী গ্রহণ করেন।

বিকেলে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এবং ইমরান করিম স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সাক্ষাৎ করে পিপিই বিতরণে তাঁদের উদ্যোগের বিষয়ে অবহিত করেন এবং সহযোগিতা চান।

মন্তব্য



সাতদিনের সেরা