kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন আবেদন খারিজ

চার মাসের মধ্যে তদন্ত সম্পন্ন করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তারকৃত সাবেক যুবলীগ নেতা জি কে শামীমের চার দেহরক্ষী মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. সামসাদ হোসেনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তাঁদের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত চার মাসের মধ্যে সম্পন্ন করতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এক রায়ে জামিনের আবেদন খারিজ করে এ আদেশ দেন। জি কে শামীমের চার দেহরক্ষীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শামীম সরদার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ মাদক এবং জুয়ার (ক্যাসিনো) সঙ্গে জড়িত থাকার অভিযোগে জি কে শামীমকে গত বছর ২০ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয়। একই দিন তাঁর সাতজন দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। এর পরদিন ২১ সেপ্টেম্বর গুলশান থানায় জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়। এর মধ্যে মানি লন্ডারিংয়ের অভিযোগে করা মামলায় জি কে শামীম ও তাঁর ওই চার দেহরক্ষীসহ আটজনকে আসামি করা হয়। এর মধ্যে চারজনের জামিন আবেদন গত বছর ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে খারিজ হয়। এরপর ওই চারজন হাইকোর্টে জামিন আবেদন করেন। আদালত গত ৩ ফেব্রুয়ারি রুল জারি করেন। ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। এই রুলের ওপর শুনানি শেষে তা খারিজ করে গতকাল রায় দিলেন হাইকোর্ট।

মন্তব্য



সাতদিনের সেরা