kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের বাংলা অলিম্পিয়াডের নিবন্ধন শুরু

নিজস্ব প্রতিবেদক   

৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভাষার মাসে দেশের ইংরেজি মাধ্যম স্কুলগুলোকে নিয়ে নবমবারের মতো বাংলা অলিম্পিয়াডের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আয়োজনের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলা অলিম্পিয়াডের সমন্বয়ক কামরুল আহসান জানান, গত বছর অনুষ্ঠিত অষ্টম আন্ত স্কুল বাংলা অলিম্পিয়াডে অংশ নিয়েছিল সারা দেশের ৭১টি স্কুলের ৯৯টি শাখার প্রায় এক হাজার ৬০০ শিক্ষার্থী। এ বছর সেই সংখ্যা আরো বাড়বে বলে আশা করা হচ্ছে। এ বছর প্রথমবারের মতো ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও বাংলা অলিম্পিয়াড অনুষ্ঠিত হচ্ছে। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজনের জন্য থাকছে যুক্তরাষ্ট্র ভ্রমণের সুযোগ। ঢাকার উত্তরায় ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ ক্যাম্পাসে ২৯ ফেব্রুয়ারি দিনব্যাপী আয়োজনে বাংলা অলিম্পিয়াডের মূল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ ক্যাম্পাসে বাংলা অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে ২২ ফেব্রুয়ারি।

অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে www.banglaolympiad.org ওয়েবসাইটে শিক্ষার্থীদের পক্ষ থেকে স্কুলগুলোকে নিবন্ধন করতে হবে। আবৃত্তি, সংগীত, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, নৃত্য, বাংলা কুইজ ও রচনা—এই সাতটি বিভাগে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশের অধ্যক্ষ রোকসানা জারিন, বাংলা অলিম্পিয়াডের সমন্বয়ক কামরুল আহসান, শিক্ষক আবুল কালাম আজাদ, সারোয়ার হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা