kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার গোলাপী বেগম

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার গোলাপী বেগম

সংবাদ সম্মেলন করে পরিবার আকুতি জানানোর ১৪ দিনের মাথায় দেশে ফিরতে পেরেছেন সৌদি আরবে নির্যাতনের শিকার ফরিদপুরের গোলাপী বেগম। গত বুধবার দুপুরে সৌদি আরব থেকে ঢাকায় পৌঁছান তিনি। এরপর ওই দিনই ফরিদপুরে নিজ বাড়িতে ফেরেন। 

গোলাপী বেগম (৪৮) ফরিদপুর শহরের কমলাপুর চাঁদমারী এলাকার বাসিন্দা আবু শেখের স্ত্রী। গত বছরের ৮ অক্টোবর তিনি এম এ জে এ কে ট্রাভেলসের ফরিদপুর প্রতিনিধি মো. ইমদাদুল হক ওরফে মিলনের মাধ্যমে সৌদি আরব যান।

গত ৮ জানুয়ারি ফরিদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন গোলাপী বেগমের ছেলে মো. হাসান শেখ। ওই সংবাদ সম্মেলনে তিনি মাকে ফিরিয়ে আনার জন্য সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে সহযোগিতা চান। তিনি বলেন, তাঁর মা সৌদি আরবের রিয়াদ শহরে সৌদি মালিক ও তাঁর লোকজনের মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার। তাঁকে ঘরে আটকে রেখে মারধর করা হচ্ছে এবং খাবার দেওয়া হচ্ছে না।

ফরিদপুর প্রেস ক্লাবের সহসভাপতি জুবায়ের জাকিরন জানান, ওই সংবাদ সম্মেলনের পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। এ ছাড়া এম এ জে এ কে ট্রাভেলস ফরিদপুর প্রতিনিধি মো. ইমদাদুল হকের সঙ্গেও যোগাযোগ করা হয়। পরে ইমদাদুল সৌদি এজেন্টের সহযোগিতায় গোলাপী বেগমের বেতন পরিশোধ করে ও বিমানের টিকিট কেটে তাঁকে  দেশে পাঠানোর ব্যবস্থা করেন। পরে গোলাপী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে ইমদাদুল তাঁকে ফরিদপুর প্রেস ক্লাবের মাধ্যমে পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।

মন্তব্য



সাতদিনের সেরা